শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
‘ফাইভ-জি চালুকারী দেশের মধ্যে প্রথম সারিতে থাকবে বাংলাদেশ’

‘ফাইভ-জি চালুকারী দেশের মধ্যে প্রথম সারিতে থাকবে বাংলাদেশ’

মতিহার বার্তা ডেস্ক : ফাইভ-জি চালুকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশ প্রথম সারিতে থাকবে। আমরা অর্থনৈতিক ক্ষেত্রে- কৃষিক্ষেত্র, মৎস্যক্ষেত্র এবং জিডিপির উন্নয়নে কী করেছি, সেসব কথা অনেক বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে ডিজিটাল বিপ্লবের ক্ষেত্রে সারা দুনিয়াকে যে পথ দেখিয়েছি তা বলা হয় না বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (৩০ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নই চতুর্থ শিল্প বিপ্লবের প্রেরণা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু এই সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডাকসুর বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলীর সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজি হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ড. কাজী মুহাইমিন আস-সাকিব, বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান অধ্যাপক মো. রশীদুল হাসান প্রমুখ।

মতিহার বার্তা ডট কম – ০১ সেপ্টেম্বর, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply