শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
আগের টোলেই বঙ্গবন্ধু সেতু পারাপার

আগের টোলেই বঙ্গবন্ধু সেতু পারাপার

আগের টোলেই বঙ্গবন্ধু সেতু পারাপার
আগের টোলেই বঙ্গবন্ধু সেতু পারাপার

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর নতুন টোলের হার মঙ্গলবার রাত ১২টা ৫ মিনিট থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও সেটি সম্ভব হচ্ছে না। ‘অনিবার্য কারণ’ দেখিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাড়তি টোল মঙ্গলবার থেকে কার্যকর না করতে নির্দেশনা দিয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সেতু বিভাগ থেকে গণবিজ্ঞপ্তি জারি করে বঙ্গবন্ধু সেতু ও মুক্তার (৬ষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতু ) নতুন টোলের হার বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়। এতে বলা হয়, মঙ্গলবার রাত ১২টা ৫ মিনিট (১৬ নভেম্বর) থেকে নতুন হারে টোল আদায় শুরু হবে। সেখানে টোলের হার ২০ থেকে ৩০ শতাংশ বাড়ানোর কথা বলা হয়।

কিন্তু ‘অনিবার্য কারণ’ দেখিয়ে  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাড়তি টোল মঙ্গলবার থেকে কার্যকর না করতে নির্দেশনা দিয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

তিনি বলেন, মঙ্গলবার রাত ১২টার পর থেকে বঙ্গবন্ধু সেতু পারাপার হওয়া পরিবহন থেকে সরকার ঘোষিত বাড়তি টোল আদায় শুরু হওয়ার কথা ছিল। সে লক্ষ্যে সব প্রস্তুতিও নেওয়া হয়। তবে রাতে মন্ত্রণালয় থেকে আজ থেকে বাড়তি টোল আদায় কার্যক্রম শুরু না করতে নির্দেশনা দেওয়া হয়। ফলে বাড়তি টোল আদায় হচ্ছে না। আগের টোল দিয়েই চালকরা সেতু পারাপার হতে পারবেন।

তিনি আরও বলেন, কবে নাগাদ এটি কার্যকর হবে সেটিও বলা যাচ্ছে না।

এর আগে ২ নভেম্বর (মঙ্গলবার) বঙ্গবন্ধু সেতুতে নতুন টোল আদায় নিয়ে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ারুল নাসের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ওই প্রজ্ঞাপন জারির পরদিন থেকে চালকদের মাঝে টোল বৃদ্ধি করে জারি করা প্রজ্ঞাপনসহ নিজস্ব উদ্যোগে লিফলেট ছাপিয়ে প্রচারণা চালায় সেতু কর্তৃপক্ষ।

এরও আগে ২০১১ সালে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন চলাচলে নতুন টোল ধার্য করা হয়। মোটরসাইকেলে ৪০ টাকা, হালকা যানবাহন (কার, জিপ) ৫০০, ছোট বাস ৬৫০, বড় বাস ৯০০, ছোট ট্রাক ৮৫০, মাঝারি ট্রাক ১১০০, বড় ট্রাক ১২৫০ থেকে ১৪০০ টাকা নির্ধারণ হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply