শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পদ্মা সেতু নিয়ে ভিত্তিহীন গুজব ছড়ানো হচ্ছে

পদ্মা সেতু নিয়ে ভিত্তিহীন গুজব ছড়ানো হচ্ছে

মতিহার বার্তা ডেস্ক : পদ্মা সেতু নির্মাণ কাজে মানুষের মাথা লাগবে- এমন খবর দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গুজব ছড়ানো হচ্ছে। বিষয়টি নজরে এসেছে কর্তৃপক্ষের। তারা জানিয়েছে, বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা।

মঙ্গলবার তথ্য অধিদফতর থেকে পদ্মা সেতু প্রকল্প পরিচালক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়ানো গুজবে বলা হচ্ছে- ‘পদ্মা সেতু নির্মাণ কাজে এক লাখ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারাদেশে ৪১টি দল বের হয়েছে; যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে।’ গুজবে এও ছড়ানো হয়েছে- ‘তারা বিভিন্ন ধরনের স্প্রে ব্যবহার করছে; যা মানুষ অজ্ঞান করার কাজ করে।’

বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে, মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রি মহল এ ধরনের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে তথ্য অধিদফতর থেকে অনুরোধ জানানো হয়েছে।

একই সঙ্গে এই ধরনের অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। মূল সেতুর ২৯৪টি পাইলের মধ্যে ২৯২টি শেষ হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে এরইমধ্যে ৩০টির কাজ সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ১৪টি স্প্যান স্থাপন করা হয়েছে, যা এখন দৃশ্যমান।

এছাড়া, পদ্মা সেতু নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই প্রকল্পের মূল সেতুর ৮১ ভাগ নির্মাণকাজ শেষ হয়েছে। তবে এই প্রকল্পের নদী শাসনের কাজ পিছিয়ে আছে। এ ক্ষেত্রে অগ্রগতি মাত্র ৫৯ শতাংশ।

মতিহার বার্তা ডট কম – ১০ জুলাই, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply