শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজধানীতে স্বর্ণ চোরাচালানের দুই হোতা গ্রেফতার

রাজধানীতে স্বর্ণ চোরাচালানের দুই হোতা গ্রেফতার

মতিহার বার্তা ডেস্ক : স্বর্ণ চোরাচালানের একটি মামলার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ মামলায় চোরাচালানের দুই হোতাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) তাদের রাজধানীর মালিবাগ থেকে গ্রেফতার করা হলেও মঙ্গলবার বিকেলে গণমাধ্যমকে জানায় সিআইডি। আটকরা হলেন- আব্দুর রাজ্জাক শেখ ও মো. আনোয়ার হোসেন। তাদের দুজনের বাড়ি শরীয়তপুর জেলায়।

সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) শারমিন জাহান জাগো নিউজকে বলেন, ২০১৭ সালের ১৪ অক্টোবর মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকায় আসা একটি ফ্লাইটে ১০০ গ্রাম ওজনের মোট ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রাফিক শাখার তৎকালীন গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার মো. ওমর ফারুককে গ্রেফতার করা হয়। এ এঘটনায় ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থানায় একটি মামলা হয়। মামলার তদন্তভার পায় সিআইডি।

তিনি বলেন, মামলা পাওয়ার পর গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদ করে সিআইডির অর্গানাইজড ক্রাইম টিম। তার দেয়া তথ্য ও তদন্ত অনুযায়ী স্বর্ণ চোরাচালন চক্রের মূল হোতা আব্দুর রাজ্জাক শেখ ও তার সহযোগী মো. আনোয়ার হোসেনকে গতকাল গ্রেফতার করা হয়।

প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা দীর্ঘদিন ধরে মানি এক্সচেঞ্জ ব্যবসার আড়ালে মালয়েশিয়ায় অবস্থানরত জনৈক ব্যক্তির কাছ থেকে চোরাইপথে স্বর্ণের বার অবৈধভাবে বাংলাদেশে এনে শুল্ককর ফাঁকি দিয়ে বাংলাদেশের আর্থিক ক্ষতি সাধন করে আসছে। উক্ত আসামিরা চোরাইপথে আনা স্বর্ণের ব্যবসা করে নামে-বেনামে অঢেল সম্পদের মালিকানার তথ্যসহ বিভিন্ন ব্যাংকে কোটি কোটি টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে।

মতিহার বার্তা ডট কম  ১৭  জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply