শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহী শিক্ষা বোর্ডের সাত কলেজে কেউ পাস করতে পারেনি এবার

রাজশাহী শিক্ষা বোর্ডের সাত কলেজে কেউ পাস করতে পারেনি এবার

নিজস্ব প্রতিবেদক : এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডের সাতটি কলেজ থেকে কেউ পাস করতে পারেনি। গতবছর এ বোর্ডে ছয় কলেজ থেকে কেউ পাস করেনি।

বুধবার (১৭ জুলাই) দুপুরে আনুষ্ঠানিক ফল ঘোষণা করার সময় পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আনারুল হক প্রমাণিক এসব তথ্য জানান। তিনি বলেন, ‘শূন্য পাশের এমন কলেজগুলো সবেমাত্র পাঠদানে অনুমতি পেয়েছে; শিক্ষার্থী সংখ্যাও একেবারেই কম। তবে এদের পাস করা উচিত ছিল। কেউ পাস না করার বিষয়টি খতিয়ে দেখা হবে। প্রয়োজনে তাদের বিরুদ্ধে কঠোর হবে শিক্ষা বোর্ড।’

শতভাগ ফেল করা সাত কলেজের একটি হলো নওগাঁর মান্দা উপজেলার চকওলি বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজ। এই প্রতিষ্ঠান থেকে ১৪ পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই ফেল করেছে। একই উপজেলার চককামদেব আদর্শ কলেজ থেকে ৯জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই ফেল করেছে। জয়পুরহাট সদরের জয়পুরহাট নৈশ্য বিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী তিনজন পরীক্ষার্থীর সবাই ফেল করেছে। গত বছর এই কলেজ থেকে সাতজন পরীক্ষার্থী অংশ নেয়। ওই বছরও সবাই ছিল শতভাগ ফেলের তালিকায়।

রাজশাহীর দুর্গাপুরের দাবিপুর কলেজ ও বগুড়ার সারিয়াকান্দি গণকপাড়া স্কুল অ্যান্ড কলেজ থেকে দুজন করে পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিলেও ফেল করেছে সবাই। এ ছাড়া, জয়পুরহাট সদর উপজেলার ইছামতি আদর্শ কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষায় বসেছিল মাত্র একজন শিক্ষার্থী। সেই শিক্ষার্থীও ফেল করেছে। একই অবস্থা সিরাজগঞ্জ সদরের চৌগাছা মহিলা কলেজেরও। একজন শিক্ষার্থী ছিল, সেও ফেল করেছে।

মতিহার বার্তা ডট কম-১৭ জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply