শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা

রাজশাহীতে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তাবয়নে মোবাইল কোর্ট পরিচলান করা হয়েছে।

শনিবার মৎস্য সপ্তাহের ৪র্থ দিনে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের সাধনপুর বিলে ও বারনই নদীর সংযোগ খালের মধ্যে খড়া জাল দিয়ে মাছ আহরণ বন্ধ ও মাছের চলাচলের প্রতিবন্ধকতা অপসারণ করা হয়।

সেসময় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সক্লুসিভ ম্যাজিস্টেড ওলিউজ্জামানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট বাস্তবায়নের উদ্যোগ গ্রহন এবং উপস্থিত থেকে মোবাইল কোর্ট পরিচালানায় সহযোগিতা করেন পুঠিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী।

এসময় মাছের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী খড়া জালের স্থাপন ও জাল কেটে প্রতিবন্ধকতা অপসারণ করা হয়। মোবাইল কোর্টেরর মাধ্যমে মাছের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী মোজাম্মেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে তার জাল দিয়ে ধরা ছোট ছোট পোনা মাছ গুলি নদীতে ছেড়ে দেওয়া হয়েছে।

এব্যপারে পুঠিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী জানান, উপজেলার বিভিন্ন মছের অড়তে অভিযান চালিয়ে ফরমালিনের উপস্থিতি নিরোপিত হয়নি। মাছের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ও ছোট ছোট পোনা মাছ আহরণকারীদের বিরুদ্ধে আমাদের মোবাইল কোর্ট চলমান আছে।

মতিহার বার্তা ডট কম – ২০  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply