শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
তাহেরপুর পৌর সচিবের পর আরেক কর্মচারির মৃত্যু, উত্তাল প্রেসক্লাব চত্ত্বর

তাহেরপুর পৌর সচিবের পর আরেক কর্মচারির মৃত্যু, উত্তাল প্রেসক্লাব চত্ত্বর

বাগমারা প্রতিনিধি : রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে আন্দোলনে এসে কুমিল্লার লাকসাম পৌরসভার পাম্প চালক আব্দুল মজিদ মারা গেছেন। তিনি পৌর কর্মকর্তা-কর্মচারিদের আন্দোলনে শুরু থেকেই প্রেসক্লাব চত্ত্বরে ছিলেন। এখানেই আব্দুল মজিদ অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি হন। এরপর সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।শনিবার (২০ জুলাই) রাতে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

মজিদের মৃত্যুর খবর প্রেসক্লাবে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারিদের মাঝে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। সবাই কালো ব্যাজ ধারণ করে রোববার সকালে প্রেসক্লাব চত্ত্বরে বিক্ষোভ মিছিল করেন। তার আগে আব্দুল মজিদের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর মিছিলটি জাতীয় ঈদগাহ মাঠ, মৎস্য ভবন এবং পল্টন মোড় হয়ে প্রেসক্লাব এসে শেষ হয়।

প্রেসক্লাবে সংক্ষিপ্ত সমাবেশ শেষে তাহেরপুর পৌর প্রকৌশলী জাহিদুল ইসলাম জাহিদ মুঠোফোনে জানান আমরা এর আগে এক সচিব ভাইকে হারিয়েছি। এবার লাকসামের আরেক সহকর্মীকে হারালাম। আমাদের শপথ নিতে হবে এই আন্দোলন বৃথা দেওয়া যাবে না। যতদিন এক দফা দাবি আদায় না হয়েছে ততদিন ঘরে ফিরব না। দরকার হলে ঈদের নামায আমরা জাতীয় ঈদগাহ মাঠে আদায় করব। তবুও এই কঠিন সিদ্ধান্ত থেকে এক বিন্দুও পিছপা হব না।’

এর আগে হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভায় সচিব মোবারক হোসেন মারা যান। গত ১৬ জুলাই তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর মোবারককে হাসপাতালে নেওয়ার পর ওই দিনই দিবাগত রাত ৩টায় মারা যান। এদিকে,দেশের ৩২৮টি পৌরসভায় আট দিন ধরে দাপ্তরিক সকল সেবা বন্ধ রয়েছে।

এতে চরম দূর্ভোগে পড়েছে তাহেরপুর সহ সারাদেশের পৌর এলাকার বাসিন্দারা। জেলা ও উপজেলা শহরগুলোতে আট দিন ধরে ময়লা-আবর্জনা পরিষ্কার না করায় শহরের অলিগলিতে জমেছে ময়লার স্তূপ। সড়কবাতি না জ্বলায় অন্ধকার হয়ে আছে পৌর এলাকা। টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধনসহ দৈনন্দিন কার্যক্রম বন্ধ থাকায় সেবাগ্রহীতারা পৌরসভায় এসে ফিরে যাচ্ছেন।

পৌরসভার সব সেবা বন্ধ করে গত রোববার (১৪ জুলাই) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মহাসমাবেশ করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা। সেখান থেকে সিদ্ধান্ত হয় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার এক দফা দাবি আদায় না হওয়া অবধি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

মতিহার বার্তা ডট কম – ২১  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply