শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে মাদক, জঙ্গিবাদ,গুজব ও নির্যাতন বিরোধী সচেতনতামূলক সভা ও র‌্যালী

রাজশাহীতে মাদক, জঙ্গিবাদ,গুজব ও নির্যাতন বিরোধী সচেতনতামূলক সভা ও র‌্যালী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে মাদক, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন বিরোধী সচেতনতামূলক সভা ও গুজব বিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে রাজশাহী কলেজে অডিটোরিয়ামে সচেতনতামূলক এই সভা অনুষ্ঠিত হয়।

আরএমপি’র বোয়ালিয়া বিভাগ, রাজশাহী মেটোপলিটন পুলিশ ও রাজশাহী কলেজের আয়োজনে সভার আয়োজন করা হয়। সভায় কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মেটোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির বিপিএম, পিপিএম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দা নীলুফার ফেরদৌস, রাজশাহী কলেজের উপাধক্ষ্য প্রফেসর মোহা. আব্দুল খালেক, আরএমপি’র (বোয়ালিয়া বিভাগ) উপ-পুলিশ কমিশনার মোঃ আমির জাফরসহ অন্যান্যরা।

সভায় প্রধান অতিথি আরএপি’র পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেন, দেশব্যাপী শিশু অপহরণ, গলাকাটা সংক্রান্ত গুজবকে ব্যবহার করে একটি শ্রেণী বিশেষ ফায়দা লুটছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুজব নিরসণে যে দিক নির্দেশনা দিয়েছেন তা আমাদের সবাইকে বাস্তবায়ন করতে হবে।

সারাদেশের ন্যায় রাজশাহী মহানগরীতেও যাতে নতুন করে এই গুজবের ঘটনা না ঘটে। আর যারা এসব গুজব ছড়াবে তাদেরকে আটক করে আইনের কাছে সোপর্দ করার জন্য সকল শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবদের প্রতি অনুরোধ জানান তিনি।

এছাড়া বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা যাতে সুবিধাজনক যেকোন স্থানে অবাধ চলাফেরা, সিগারেটসহ যে কোন ধরনের মাদক সেবন করতে না পারে সেদিকেও সকলকে নজর দেওয়ার আহ্বান জানান পুলিশ কমিশনার হুমায়ুন কবির।

সচেতনতামূলক সভা শেষে কলেজের শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকদের নিয়ে গুজব বিরোধী র‌্যালী বের হয়। র‌্যালীটি রাজশাহী ককলেজ চত্বর থেকে শুরু করে মনিচত্বর হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট প্রদক্ষিণ করে কলেজ চত্বরে এসে শেষ হয়।

এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

মতিহার বার্তা ডট কম  ২৬  জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply