শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহীতেও বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা

রাজশাহীতেও বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে।

আজ শুক্রবার সকালে এ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জনে। এদের মধ্যে হাসপাতালের (আইসিইউ) জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন আতিক হাসান (২৫) নামের একজন পুলিশ কনস্টেবল।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত আতিক হাসান জয়পুরহাটের বাসিন্দা। গত বুধবার দুপুর ১২টা থেকে তাকে রামেক হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। আর বৃহস্পতিবার মনিরুল ইসলাম (৩৫) নামের আইসিইউ এর একজন চিকিৎসক গায়ে জ¦র দেখে ডেঙ্গু জ্বরের আশঙ্কায় হাসপাতালে ভর্তি হন।

পরে তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গিয়েছেন। আক্রান্ত রোগীদের বরাত দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন, তারা সবাই ঢাকা থেকে এসেছেন। কেউ কেউ সেখানে চিকিৎসাও নিয়েছেন। রাজশাহীতে বাড়ি বলে ঢাকায় ‘চাপ’ কমাতে তাদের এখানে রেফার্ড করা হয়েছে।

ইতিমধ্যে অন্তত ২০ জন রোগী চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। গত বৃহস্পতিবার আইসিইউ এর সামনে ডেঙ্গু জ¦রে আক্রান্ত পুলিশ সদস্য আতিকের বাবা বাবুল হোসেন জানান, তার ছেলে বগুড়ায় কর্মরত। বগুড়া থেকে তাকে দুই মাসের জন্য পাবনা পাঠানো হয়। পাবনা থেকে সম্প্রতি পাঁচদিনের জন্য পাঠানো হয় ঢাকা। সেখানেই ডেঙ্গুতে আক্রান্ত হন আতিক। বর্তমানে (আইসিইউ’তে) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তাদের একমাত্র সন্তান।

তিনি আরো বলেন, তিন ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। আরও দিতে হবে কিনা তা চিকিৎসকের ওপর নির্ভর করছে। এ প্রসঙ্গে জানতে চাইলে আইসিইউ এর ইনচার্জ ডা. গোলাম মোস্তফা জানান, ডেংগু সাধারণত দুই ধরণের হয়। প্রথমত সাধারণ ডেঙ্গু জ্বর, দ্বিতীয়ত হেমোর‌্যাজিক ফেভার। আতিকের হেমোর‌্যাজিক ফেভার। তাই তার অবস্থা সংকটপন্ন।

তবে আগের চেয়ে অবস্থা এখন কিছুটা ভাল। এদিকে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গতকাল শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালে ২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে শুধু আতিকই আইসিইউতে। বাকিরা ১৬ ও ১৭ নম্বর কেবিন এবং ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

সাইফুল ফেরদৌস বলেন, রোগীরা সবাই ঢাকা থেকে এসেছেন। এতেই রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। আমরা সাধ্যমতো ভাল চিকিৎসা দিয়ে যাচ্ছি। তারপরও শনিবার আমরা একটি সমন্বয় সভা ডেকেছি।

 মতিহার বার্তা ডট কম – ২৬  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply