শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ইসলামী বিশ্ববিদ্যালয় : তারুণ্য’র এক দশক

ইসলামী বিশ্ববিদ্যালয় : তারুণ্য’র এক দশক

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ অরাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’র প্রতিষ্ঠার এক দশক পূর্তি হয়েছে। ফলে নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করেছে এর সদস্যরা। সোমবার এ উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি, রচনা প্রতিযোগিতা, কেক কাটাসহ নানা কর্মসূচী পালন করেছে তারা।

জানা যায়, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে টিএসসিসি থেকে এক আনন্দ র‌্যালি বের করে তারুণ্যের সদস্যরা। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে টিএসসিসি’র ১১৮ নম্বর কক্ষে এসে কেক কাটা হয় এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সংগঠনের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সহ সভাপতি ওয়াহেদ আলী, সাধারণ স¤পাদক সাদিয়া আফরিন খানসহ অন্য সদস্যরা।

উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ শ্লোগানে তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে যুব সমাজকে স্বেচ্ছাসেবী মনোভাবাúন্ন করে গড়ে তোলার লক্ষ্যে ২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠা পায় ‘তারুণ্য’। নিজেদের কর্মতৎপরতায় বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ইতোমধ্যেই বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে সংগঠনটি। রক্তদান, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ বিতরণ, যুব নেতৃত্ব কর্মশালাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজের মাধ্যমে ক্যাম্পাসসহ এর আশপাশের এলাকায়ও এখন ছড়িয়ে গেছে তারুণ্যের নাম।

মতিহার বার্তা ডট কম – ২৯  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply