শিরোনাম :
‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ মহানগরীতে সাজা-সহ ৫টি ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী গ্রেফতার, পুলিশের উপর হামলা!
রাবিতে ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহনে স্মারকলিপি প্রদান ছাত্রদলের

রাবিতে ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহনে স্মারকলিপি প্রদান ছাত্রদলের

রাবি প্রতিনিধি : ডেঙ্গু প্রতিকার ও প্রতিরোধে প্রশাসনের কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল।

সোমবার বিকেল ৩টায় রাবি ভিসি বরাবর স্মারকলিপি দেন তারা। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সম্প্রতি সারাদেশে ডেঙ্গু ভয়ংকর রুপ ধারণ করেছে।

যা দেশব্যাপী দ্রুতই ছড়িয়ে যাচ্ছে। শুধু তাই নয়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে ২৭ জন। ফলে ধারণা করা হচ্ছে রাজশাহীতেও ডেঙ্গুর প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আরো উল্লেখ করেন, ঢাবি, জাবি ও ইডেন কলেজে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিক্ষার্থীর মৃত্যুর পর রাবিতেও প্রায় ৯জন শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এমতাবস্তায় অতিদ্রুত ডেঙ্গু রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।
এসময় উপস্থিত ছিলেন, শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রাহী, এস এম মাহমুদুল হাসান, শামস্ দীপ্ত, এস ওয়াজেদ, এম এ তাহের, নাফিউল জীবন, শাহরুখ, জাকির প্রমুখ ।

এদিকে ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্প বুথ ক্যাম্পাসে স্থাপনের দাবি জানিয়ে প্রক্টর বরাবর আবেদন করেছেন তারা। বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, বুথ স্থাপনের দাবি জানিয়ে ছাত্রদলের একটি আবেদন পেয়েছি। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

মতিহার বার্তা ডট কম – ২৯  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply