শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
পর্যটক এবং তীর্থযাত্রীদের যত দ্রুত সম্ভব উপত্যকা ছাড়তে বল্লেন জম্মু ও কাশ্মীর প্রশাসন

পর্যটক এবং তীর্থযাত্রীদের যত দ্রুত সম্ভব উপত্যকা ছাড়তে বল্লেন জম্মু ও কাশ্মীর প্রশাসন

আন্তর্জাতিক ডেস্ক : অমরনাথ যাত্রার যতটা সম্ভব সংক্ষিপ্ত করে তাড়াতাড়ি উপত্যকা ছেড়ে বেরিয়ে আসুন, তীর্থযাত্রী এবং পর্যটকদের এমন পরামর্শই দিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। ইতিমধ্যেই যাঁরা অমরনাথ পৌঁছে গিয়েছেন, বা যাঁরা পথে রয়েছেন, সকলের উদ্দেশেই জম্মু ও কাশ্মীর সরকারের পরামর্শ তাঁরা যেন নিজেদের প্ল্যান যত দ্রুত সম্ভব কাটছাট করে ওই এলাকা থেকে বেরিয়ে যান।

কয়েক ঘণ্টা আগেই সাংবাদিক সম্মেলন করে ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে অমরনাথের যাত্রা পথে সন্ধান মিলেছিল পাকিস্তানি সেনাবাহিনীর ল্যান্ডমাইন এবং স্নাইপার রাইফেলের।

যা থেকে এটা স্পষ্ট যে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন অমরনাথ যাত্রীদের উপর বড়সড় হামলার ছক কষেছিল। সম্ভবত সেই প্ল্যানে মদত ছিল পাক সেনাবাহিনীরও। তবে চিরুনি তল্লাশি চালিয়ে সফল হয়েছে ভারতীয় সেনা।

অভিযান শেষে শত্রুপক্ষের ছক বানচাল করার দাবিও করেছে সেনাবাহিনী। সঙ্গে উদ্ধার করা হয়েছে একটি ল্যান্ডমাইন, যেখানে পাকিস্তান অর্ডন্যান্স ফ্যাক্টরির ছাপ রয়েছে। এছাড়াও টেলিস্কোপিক ভিউয়ের ব্যবস্থা সম্পন্ন একটি এম-২৪ আমেরিকান স্নাইপার রাইফেলও পাওয়া গিয়েছে।

উপত্যকায় পুলিশের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেছে সেনাবাহিনী। সেখানেই ফিফটিন কোরের কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল ধিলোঁ জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩ লক্ষ চল্লিশ হাজার তীর্থযাত্রী অমরনাথ যাত্রায় গিয়েছেন। কোনও বিপদ আপদ এখনও হয়নি। তবে জঙ্গিরা আইইডি দিয়ে বিস্ফোরণ ঘটাতে তৎপর।

সেই কারণেই অমরনাথ যাত্রার দুটো রুটেই সেনা মোতায়েন ও তল্লাশি বাড়ানো হয়েছে। আর সেই তল্লাশিতেই উদ্ধার হয়েছে একটি ল্যান্ডমাইন এবং একটি আমেরিকান স্নাইপার রাইফেল।

লেফটেন্যান্ট জেনারেল ধিলোঁ জানিয়েছেন, এখনও জোরকদমে তল্লাশি চলছে উপত্যকায়। সামনেই ১৫ অগস্ট স্বাধীনতা দিবস। সে সময় শান্তিভঙ্গের জন্য মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। তবে এ সব বরদাস্ত করা হবে না। উপত্যকায় শান্তি বজায় রাখতে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করছে ভারতীয় সেনাবাহিনী। বিভিন্ন এলাকায় জারি হয়েছে হাই অ্যালার্টও।

মতিহার বার্তা ডট কম – ০২  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply