শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীর বাঘায় সরকারি রাস্তা দখল করে ভবন নির্মানের অভিযোগ

রাজশাহীর বাঘায় সরকারি রাস্তা দখল করে ভবন নির্মানের অভিযোগ

 বাঘা-প্রতিনিধি : রাজশাহী জেলার বাঘা উপজেলার নারায়নপুর বাজার এলাকায় সরকারি রাস্তার ইট তুলে জায়গা দখল করে ভবন নির্মাণ কাজ শুরু করার অভিযোগ তুলেছেন এলাকাবাসী। এ ঘটনায় উক্ত বাজারের ব্যাবসায়ী মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই ভবন নির্মানের কাজ বন্ধ রাখার জন্য এলাকাবাসি গতকাল বুধবার পৌরসভার মেয়রের স্বরনাপুর্ন হয়।

সরেজমিন ঘুরে ও স্থানীয় এলাকাবাসীর সাথে আলাপ কালে জানা যায়, বাঘা বঙ্গবন্ধু চত্বর থেকে সড়কঘাট রাস্তার মাঝামাঝি অবস্থিত নারায়নপুর বাজারে যাতায়াতের রাস্তাটি প্রায় ১০০ বছরের পুরাতন। বিগত ২৫/৩০ বছর আগে রাস্তাটি এইচবিআর (হেরিংবোমের) ইট দ্বারা নির্মিত হয় ।

এরপর থেকে বাজারের ব্যবসায়ী সম্প্রদায় সহ সাধারন জনতাও প্রতিনিয়ত এই রাস্তা ব্যাবহার করে । কিন্তু হঠাৎ করে গত ৫ আগষ্ট সোমবার রাস্তা সংলগ্ন জমির মালিক, বাঘা উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি সুজিত কুমার পান্ডে বাকু বিল্ডিং নির্মানের জন্য রাস্তাটির ১০ ফিট যায়গা দখল করে সরকারি ইট তুলে ফেলেন।

তিনি সেখানে আরসিসি পিলার স্থাপনের লক্ষে শ্রমিক দ্বারা খনন করতে থাকেন। এ সময় নারায়রপুর বাজারের ব্যাবসায়ী টিপু কম্পানি ও বাজার কমিটির সাধারন সম্পাদক আমজাদ খাঁ সহ এলাকাবাসী বাধা দেন। কিন্তু তিনি তাতে কর্নপাত না করে শ্রমিকদের কাজ চালিয়ে যেতে বলেন। পরে বিষয়টি পৌর কর্তৃপক্ষকে জানালে প্যানেল মেয়র শাহীনুর রহমান পিন্টু প্রকৌশলী শহিদুল ইসলাম, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আসলাম আলিকে সঙ্গে নিয়ে সরেজমিনে এসে কাজ বন্ধ করে দেন।

কিন্তু তারা চলে যাবার পর আবার শ্রমিকেরা কাজ করতে থাকেন। পরে সরকারি রাস্তায় ভবন নির্মানের ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমার জায়গায় আমি কাজ করছি।

এ বিষয়ে বাজারের ব্যাবসায়ীবৃন্দ ও স্থানীয় অনেকেই জানান, ক্ষমতার দাপটে এভাবে রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ করা হলে যানবাহন চলাচলে সমস্যা হবে। আমরা রাস্তা দখল করে ভবন নির্মান না করার জন্য বারবার অনুরোধ করলেও তিনি নির্মাণকাজ বন্ধ রাখেননি। এমনকি তিনি ভবন নির্মানের জন্য পৌরসভার কোন অনুমোদনও নেননি।

এ বিষয়ে বাঘা পৌর সভার প্রকৌশলী শদিুল ইসলাম বলেন, রাস্তা খনন করে ভবন নির্মানের একটি অভিযোগ আমরা পেয়েছি। পরে ঘটনাস্থলে গিয়ে মাপজোক করে ভবন নির্মাতার জমির সিমানা দেখিয়ে দেওয়া হয়েছে।

বাঘা পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক বলেন, রাস্তা দখল করে ভবন নির্মানের অভিযোগ পাওয়ার পরে দ্রুত সেখানে উপস্থিত হয়ে এলাকাবাসির উপস্থতিতে সিমানা নির্ধারন করে দেওয়া হয়েছে। এবং রাস্তা থেকে ৭ ফিট দুরুত্ব বজায় রেখে ভবন নির্মানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযোগের ব্যাপারে বিল্ডিং নির্মাতা বাকু পান্ডে দাবি করে বলেন, রাস্তাটি আমাদের জায়গাই অবস্থিত। তারপরেও ভবনের জন্য রাস্তাতে চলাচলের সমস্যা হলে প্রয়োজনে নিজ খরচে অপর পার্শে রাস্তা সরিয়ে দেবেন। রাস্তা খননের ব্যাপারে তিনি বলেন, আরসিসি পিলারের স্লাব বসানোর সুবিধার্থে কিছুটা রাস্তার ইট তুলে ফেলা হয়েছে। কাজ শেষে রাস্তাটি আমি নিজ খরচে করে দিব।

মতিহার বার্তা ডট কম – ০৭   আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply