শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সারা গায়ে বিভিন্ন আকৃতির অসংখ্য টিউমার আবৃত হরিণ

সারা গায়ে বিভিন্ন আকৃতির অসংখ্য টিউমার আবৃত হরিণ

আন্তর্জাতিক ডেস্ক : সাধারণত মানুষের শরীরেই হয়ে থাকে টিউমার। কদাচিৎ অন্য কোন প্রাণীর শরীরে এ ধরনের টিউমার হতে দেখা যায়। তেমনই একটি হরিণের দেখা মিললো সম্প্রতি। এক আলোকচিত্রীর ক্যামেরায় বন্দী হলো সারা গায়ে টিউমার আবৃত একটি হরিণ।

হরিণটির দেখা মেলে দক্ষিণ-পশ্চিম মিনেসোটাতে। গত ২৫ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করেন জুলি ক্যারো নামের এক চিত্রগ্রাহক। ছবিটিতে দেখা যায়, হরিণটির বয়স খুব বেশি নয়। কিন্তু এর সারা গায়ে ছড়িয়ে আছে বিভিন্ন আকৃতির অসংখ্য টিউমার। এমনকি প্রাণীটির দুটি চোখই আক্রান্ত হয়েছে টিউমারে।

জুলি ক্যারো ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার কারণ হিসেবে বলেন,”যাতে করে বন্যপ্রাণী সংরক্ষণবিদ কিংবা বন্য প্রাণী অধিকারকর্মীদের নজরে আসে এই প্রাণীটি এ কারণেই ছবিটি সবার সাথে শেয়ার করেছি আমি। খুব দ্রুত অরিণটি যেন সুস্থ হয়ে ওঠে।”

ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছে। বিশেষজ্ঞদের মতে, হরিণটি জটিল এক ধরনের চর্মরোগে আক্রান্ত। তবে এই রোগটি মানুষের মধ্যে সংক্রমণ ঘটে না। এই ধরনের টিউমারের কারণে হরিণটি বেশ বিপদেই পড়তে পারে। হয়তো নানা রকম বিপদেও পড়ছেও। সূত্র : ফক্স নিউজ

মতিহার বার্তা ডট কম – ০৯  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply