শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রামেক হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ১১৬ জন রোগী চিকিৎসাধীন

রামেক হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ১১৬ জন রোগী চিকিৎসাধীন

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় আরও ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে । বর্তমানে হাসপাতালে ১১৬ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী চিকিৎসাধীন।

আজ মঙ্গলবার হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় আরও ১১ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ জন। এছাড়া গতকাল সোমবার (১২ আগস্ট) একজন রোগী ভর্তি হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত এ হাসপাতালে মোট ৩৫৭ জন ভর্তি হয়েছেন। এরমধ্যে ২৪০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর ১১৬ জন এখনো চিকিৎসাধীন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস জানান, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় এবার চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে। তাই এখানে আসা রোগীরা শতভাগ চিকিৎসা পাচ্ছেন। রক্ত পরীক্ষা, ডেঙ্গু রোগ সনাক্ত ও প্রয়োজনে রক্ত দেওয়াসহ সব ধরনের চিকিৎসা ব্যবস্থাপনা রাখা হয়েছে ।   

মতিহার বার্তা ডট কম  ১৩ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply