শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
গোদাগাড়ীতে আদিবাসী সাঁওতাল জনগোষ্ঠীর পক্ষ থেকে জাতীয় শোক দিবস উদযাপন

গোদাগাড়ীতে আদিবাসী সাঁওতাল জনগোষ্ঠীর পক্ষ থেকে জাতীয় শোক দিবস উদযাপন

এসএম বিশাল: যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস২০১৯উদযাপন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে গোদাগাড়ী উপজেলা আদিবাসী সাঁওতাল জনগোষ্ঠী,

 এর আয়োজনে কালো ব্যাচ ধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমালা অর্পণ, শোক শোভাযাত্রা, আলোচনা সভা, সহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয় । আজ শনিবার বিকাল সাড়ে ৪ টার দিকে গোদাগাড়ী উপজেলা কাকন হাট দরগাপাড়া নামক স্থানে এ সভাটি অনুষ্ঠিত হয়।

প্রফেসর রাজেন হেম্ব্রম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আদিবাসী মুক্তিযোদ্ধা ভগবত টুডু, সমাজ সেবক বাবলু হাঁসদা, আদিবাসী নেতা গণেষ কিসকু,সাবেক গোগ্রাম ইউপি পারগানা পিউস সরেনসহ আরও অনেকে। উক্ত সভায় বক্তব্য রাখেন, প্রফেসর রাজেন হেম্ব্রম, সমাজ সেবক সুশিল টুডু, ও মুক্তিযোদ্ধা ভগবত টুডু, বক্তারা বলেন,

১৯৭৫ সালের শোকাবহ এই কালো দিবসে ভোররাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত,

তাঁর ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং আবদুল নাঈম খান রিন্টু, কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

মতিহার বার্তা ডট কম  ১৭ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply