পাবনায় মানসিক ভারসাম্যহীন মেয়েকে আশ্রমে ফেলে পালালেন মা

পাবনায় মানসিক ভারসাম্যহীন মেয়েকে আশ্রমে ফেলে পালালেন মা

মতিহার বার্তা ডেস্ক: মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে পাবনার শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ।

আশ্রম কর্তৃপক্ষের দাবি, এই তরুণীকে নিয়ে তার মা আশ্রমে আশ্রয় নেয়ার পর সুযোগ বুঝে মেয়েকে রেখে পালিয়ে যায়। এরপর থেকে প্রায় ২ মাস আশ্রমের তত্ত্বাবধানেই শেকলবন্দি অবস্থায় মানবেতর অবস্থায় রয়েছে মেয়েটি।

পাবনা শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সাধারণ সম্পাদক তাপস কুমার রায় বলেন, আশ্রমে যারা আশ্রয় নেন রেজিস্টারের মাধ্যমে তাদের বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়। কিন্তু এই রোগী আশ্রমে আসার পরপরই তার মা অন্য রোগীর স্বজনদের কিছু সময়ের জন্য তাকে দেখে রাখার কথা বলে পালিয়ে যায়।

এ কারণে তার তথ্য সংগ্রহ করা সম্ভব হয়নি। তরুণী নিজে থেকে সুস্পষ্ট কোনো কথা বলতে পারে না।বিভিন্নভাবে চেষ্টা করেও তার সঠিক নাম-ঠিকানা সংগ্রহ করা যায়নি। এ ব্যাপারে তারা সরকারি-বেসরকারি সংস্থার সহযোগিতা কামনা করেন।তিনি আরো জানান, সারাদেশ থেকে প্রতিদিন অসংখ্য মানসিক রোগী চিকিৎসার জন্য পাবনার হেমায়েতপুর মানসিক হাসপাতালে আসেন।

হাসপাতালে স্থান সংকুলান সাপেক্ষে নতুন রোগী ভর্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ। যারা ভর্তি হতে পারেন না কিংবা অসময়ে আসেন তাদের জন্য বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রম কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে মেয়েটি সুষ্ঠু চিকিৎসার দাবী ও পরিবারকে খুঁজে তাদের নিকট হস্তান্তরের দাবী তাদের।পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে মেয়েটির ঠিকানা খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। পাশাপাশি মেয়টির নিরাপত্তাজনিত বিষয়টি নিয়ে আশ্রম কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৯  আগস্ট ২০১৯

 

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply