শিরোনাম :
অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময় তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায় ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা
ডিএসসিসিতে সাড়ে ৩ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

ডিএসসিসিতে সাড়ে ৩ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

মতিহার বার্তা ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ২০১৯-২০ অর্থবছরের জন্য ৩ হাজার ৬৩১ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে। রোববার দুপুরে নগর ভবনের অডিটরিয়ামে এই বাজেট ঘোষণা করেন ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এর আগে ২০১৮-১৯ অর্থবছরে ৩ হাজার ৫৯৮ কোটি ৭৫ লাখ টাকার বাজেট দিয়েছিল ডিএসসিসি। এরমধ্যে ১ হাজার ৯০২ কোটি ৯৫ লাখ টাকার বাজেট বাস্তবায়ন করা হয়েছে। এবারের বাজেটে মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা গত অর্থবছরের চেয়ে ৩২ কোটি ৬৫ লাখ টাকা বাড়িয়ে ধরা হয়েছে। বাজেটে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৯৭২ কোটি ৮০ লাখ টাকা। সরকারি ও বৈদেশিক সাহায্যনির্ভর প্রকল্প থেকে ২ হাজার ৪৪৮ কোটি ৯৩ লাখ টাকা, আর অন্যান্য আয় ধরা হয়েছে ৭ কোটি ৬৭ লাখ টাকা। এবারের বাজেটে মোট উন্নয়নব্যয় ধরা হয়েছে ২ হাজার ৮৯৪ কোটি ৯৩ লাখ টাকা। পরিচালনা ব্যয় ৬২৯ কোটি ৩৭ লাখ টাকা এবং অন্যান্য ব্যয় ৩ কোটি ৫০ লাখ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হাসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম – ০২ সেপ্টেম্বর, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply