শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত-১৭, আহত শতাধিক

বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত-১৭, আহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক : পঞ্জাবের গুরদাসপুর জেলার বাতেলাতে একটি বাজি কারখানায় বিস্ফোরণে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এ ছাড়াও আহত হয়েছেন বহু। মৃতের সংখ্যা এখনও বাড়তে পারে বলে মনে করছে পুলিশ।

বুধবার বিকেল ৪টে নাগাদ হঠাৎ করেই ওই বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, তাতে পুরো বিল্ডিং ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে খবর পেয়ে সেখানে গিয়ে পৌঁছন কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা। পৌঁছে যান পুলিশ ও দমকল আধিকারিকরা। সঙ্গে সঙ্গে শুরু হয় উদ্ধার কাজ।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ১৭ জনের মৃতদেহ বের করা সম্ভব হয়েছে ধ্বংসস্তূপ থেকে। এ ছাড়াও অনেক শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আহতদের গুরদাসপুর হাসপাতালে পাঠানো হয়েছে বলে খবর। পুলিশ জানিয়েছে, এখনও ধ্বংসস্তূপের নীচে অনেকের চাপা পড়ে থাকার আশঙ্কা রয়েছে। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

পুলিশ আরও জানিয়েছে, ওই বাজি কারখানা লোকালয়ে অবস্থিত হওয়ায় ক্ষয়ক্ষতি অনেক বেশি হয়েছে। এই ঘটনার পর থেকেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, তার তদন্ত শুরু করেছে পুলিশ। কারও গাফিলতি, নাকি নিছক দুর্ঘটনা সেটাই খতিয়ে দেখছে পুলিশ।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। তিনি টুইট করে জানিয়েছেন, এই ঘটনায় মৃতদের পরিবারবর্গকে ক্ষতিপূরণ দেওয়া হবে। তার সঙ্গে আহতদের চিকিৎসার সব দায়িত্ব সরকারের বলেও জানিয়েছেন তিনি।

মতিহার বার্তা ডট কম – ০৪ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply