শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রামেক হাসপাতালে অস্ত্রোপচার করে শিশুর পেটে শিশু বের করা হয়েছে

রামেক হাসপাতালে অস্ত্রোপচার করে শিশুর পেটে শিশু বের করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : অস্ত্রোপচার করে শিশুর পেটে থেকে আরেকটি অপরিণত শিশু বের করা হয়েছে। আজ মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এমন ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, রাজশাহীর চারঘাট উপজেলার অনুপমপুর গ্রামের ওয়াসি। তার স্ত্রীর নাম শাহনাজ বেগম। পেশায় তিনি একজন রিক্সা চালক।

তার পাঁচ বছর বয়সী আরেকটি ছেলে রয়েছে। তাফসীর তার দ্বিতীয় সন্তান। জন্মের সময় তাফসীর পেট ছিল অস্বাভাবিক বড়। দিন দিন তার পেট আরও বড় হতে থাকে।

এমন অবস্থায় গত (১ সেপ্টেম্বর) তাফসীরের বাবা-মা তাকে রামেক হাসপাতালে ভর্তি করে। এরপর আজ মঙ্গলবার অস্ত্রোপচার করে তাফসীরের পেট থেকে আরেকটি অপরিণত শিশু বের করা হয়েছে।

 বর্তমানে শিশু তাফসীর রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, তাফসীরের পেটে অপরিণত এই শিশু পাওয়া গেছে। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটাকে ‘ফিটাস ইন ফিটো’। এর বাংলা অর্থ ‘শিশুর ভেতর শিশু’।

তিনি আরও বলেন, শাহনাজ বেগমের গর্ভে যমজ শিশু জন্ম নিচ্ছিল। কোনো একটা কারণে শিশুর ভ্রুণ আরেকটির ভেতরে ঢুকে যায়। এর ফলে সেই ভ্রুণটি স্বাভাবিক শিশু না হয়ে বিকৃতভাবে বড় হতে থাকে। এক সময় মারা যায়। আর এসব ঘটনা ঘটে স্বাভাবিকভাবে জন্ম নেয়া শিশুটির পেটে।

তাফসীরের বাবা ওয়াসিম আকরাম বলেন, তাফসীরের অস্ত্রোপচারের সময় আমার স্ত্রী শাহনাজ বেগম ভেতরে ছিলেন। অস্ত্রোপচারের পর অপারেশন থিয়েটারেই তাফসীরকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ঘুম ভাঙলে তাকে ওয়ার্ডে নেয়া হবে। চিকিৎসকরা জানিয়েছে সে এখন সুস্থ আছে।    

মতিহার বার্তা ডট কম – ১৮ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply