শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মানবতার আরও এক নাম রাজশাহীর সাইদ মাহমুদ হিমেল

মানবতার আরও এক নাম রাজশাহীর সাইদ মাহমুদ হিমেল

স্টাফ রিপোর্টার: বিপদগ্রস্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম। এই মহত্ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত।

যাতায়াতের সুবিধার্থে রাজশাহীতে অসহায় এক স্কুল ছাত্রকে বাইসাইকেল উপহার দিলেন মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণীর আপন খালাত ভাই, রাসিক ২০ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সমাজসেবক সাইদ মাহমুদ হিমেল।

আজ বুধবার বিকালে নগরীর রানিবাজার এলাকায় বাইসাইকেলের শোরুমে মোঃ মাসুদ রানা (১০) নামের ওই ছাত্রর হাতে সাইকেলটি তুলে দেন তিনি।

মাসুদ রানা শিরোইল কলোনী স্কুল মাঠ এলাকার মোঃ ওহিদুল শেখ নেপার ছেলে ও শিরোইল কলোনী সরকারী প্রাইমারী বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র।

জানতে চাইলে সাইদ মাহমুদ হিমেল বলেন, ছেলেটি অসহায় এবং মেধাবী ,তার বাবা প্যারালাইসিস রুগি, দীর্ঘদিন ধরে বিছানাগত অবস্থায় বাড়িতে পড়ে আছেন।

এমতাবস্তায় তাদের সংসার ও চিকিৎসার ব্যায় বহন করা সম্ভবপর হয়ে উঠছেনা। তাই ছেলেকে লেখাপড়া বাদ দিয়ে কাজে লাগানোর চিন্তাভাবনা করছেন তার পিতা।

এ কথা শুনে মানবতার হাত বাড়িয়ে দিলেন সাইদ মাহমুদ হিমেল। ছেলেটির লেখাপড়ার দায়ীত্বও হাতে নিলেন তিনি। অপর দিকে স্কুল ছাত্র মাসুদ রানার স্কুলে যাতায়াতের সুবিধার্থে বাই সাইকেল উপহার দেয়ায় শিরোইল কলোনী এলাকার লোকজন ধন্যবাদ জানিয়ে বলেন, সাইদ মাহমুদ হিমেলের মতো সমাজের বিত্তবানরা যদি গরীব ও অসহায়দের পাশে দাঁড়ায় তাহলে সমাজে গরীব আর থাকবে না।

মতিহার বার্তা ডট কম – ২৫ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply