শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
৫ দফা দাবিতে রুয়েট কর্মচারীদের কর্মবিরতি

৫ দফা দাবিতে রুয়েট কর্মচারীদের কর্মবিরতি

৫ দফা দাবিতে রুয়েট কর্মচারীদের কর্মবিরতি
৫ দফা দাবিতে রুয়েট কর্মচারীদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক : ৫ দফা দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদদ্যালয়ে (রুয়েট) কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে তাদের প্রশাসন ভবনের সামনে তাদের এ কর্মবিরতি পালন করেন তারা। এতে রুয়েটের অভ্যান্তরে অফিসের কার্যক্রমে গতি কমে আসে।

দাবি সমূহ:
* কর্মচারীদের কর্পোরেট লোন বর্তমান আশি মাসের মূল বেতনের সাথে জীবন বীমার ৬ লক্ষ টাকা ৪র্থ শ্রেণীর কর্মচারীদের এবং তয় শ্রেণীর কর্মচারীদের ৮০ মাসের মূল বেতন ও জীবন বীমার ৯ লক্ষ টাকা যোগ করে পূর্বের লোন কর্তন করে বর্ধিত টাকা কর্মচারীদের প্রদান করতে হবে।

* অত্র বিশ্ববিদ্যালয়ে পূর্বের নিয়োগ প্রক্রীয়া সম্পন্ন না করে গত (২২ অক্টবর) আরো একটি নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ পায়। যেহেতু পূর্বের নিয়োগ প্রক্রীয়া সম্পন্ন হয় নাই সেহেতেু বর্তমান নিয়োগ বিজ্ঞপ্তি টি বাতিল হবে।

* কর্মচারীদের নীতিমালা-২০১৫ সংশোধন বিষয়ে এক বিষদ আলোচনা করা হয়, এতে কর্মচারীদের কার্যনির্বাহী কমিটির সকল সদস্য তাদের মতামত পেশ করেন। উল্লেখ্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের নীতিমালা সংশোধনের ফলে তারা আর্থিক ভাবে অনেক উপকৃত হচ্ছে। বর্তমানে আমরা রুয়েটে কর্মচারীদের নীতিমালা সংশোধন না থাকায় তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। আর এ কারনে সংশোধিত নীতিমালা হলে রুয়েটের উপর অর্পিত দায়িত্বগুলো গুরুত্বের সহিত পলনে সচেষ্টা হবে কর্মচারীরা। তাই আগামী ৩০ কার্যদিবসের নীতিমালা কমিটিকে নীতিমালা ২০১৫ সংশোধনের নিমিত্বে নির্দেশ দেওয়ার দাবি জানিয়েছে, কর্মচারীদের সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা।

* রুয়েটে বিগত দিনে কোন অভ্যন্তরীন নিয়োগ বিজ্ঞপ্তি হয় নাই। যা এক দুইটি হয়েছে তা আবার নিদৃষ্ট ব্যক্তিদের জন্য। কর্মচারীরা দাবি করেন, প্রতি নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তত্য ৫ভাগ হরে অভ্যান্তরীন কর্মচারী নিয়োগ ও দেওয়ার এবং প্রতি নিয়োগ বিজ্ঞপ্তিতে পূর্বের ন্যায় বিভাগীয় প্রার্থীর সুবিধার পয়েন্টটি রাখতে হবে।

* স্মারক নং ২১৪৮৮/৫০ তারিখ (১১-১২-২০১৮) অফিস আদেশ অনুযায়ী রুয়েট কর্মচারী কোয়ার্টারের বাসা ভাড়া বৃদ্ধি করে ডিসেম্বর-২০১৮ থেকে কার্যকর করা হয়েছে যা বর্তমানে কর্মচারীদের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে। যেহেতু কর্মচারীদের আয় বৃদ্ধি হয় নাই। তাই বর্ধিত ভাড়া কমানোর দাবি কর্মচারীদের।

সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা জানান, ভিসির সেচ্ছাচারিতা, কর্মচারীদের প্রতি অতি নগন্য দৃষ্টি ভঙ্গি। তুচ্ছ তাচ্ছিল্লো করে কথা বলা তার অভ্যাসে পরিনত হয়েছে। অতএব , আমরা আমাদের উপরোক্ত দাবি সমূহ পুরুন না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ কর্মবিরতি অব্যহত থাকবে বলেও জানান রুয়েটে কর্মচারী ইউনিয়নের নির্বাচিত সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা।

এ বিষয়ে রুয়েটের উপাচার্য ড. রফিকুল ইসলাম শেখ-এর মুঠো ফোনে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।     

মতিহার বার্তা ডট কম – ৩০ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply