শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
নানা আয়োজনে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

নানা আয়োজনে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

নানা আয়োজনে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী
নানা আয়োজনে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

নিজস্ব প্রতিবেদক: মহা নবী হযরত মোহাম্মদ (সাঃ)এর শুভাগমন। নানা আয়োজন ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি উৎযাপন করছে বিশ্ববাসী।

সেই সাথে দিবসটি পালন উপলক্ষে রোববার সকাল সাড়ে আটায় নগরীর শিরইল কলোনী বায়তুল মামুর জামে মসজিদ থেকে প্রতি বছরের ন্যায় এবারো জশনে জলুশ ধর্মীয় র‌্যালী বের করে গাউছিয়া কমিটি মহানগর শাখা।

র‌্যালীটি শিরইল কলোনী ৪নং গলির শেষ মাথায় বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গন থেকে বের হয়ে দরগাপাড়া হযরত শাহ মখদুম (রাঃ) এর মাজারে চাদরপুসি,পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারত করে শেষ হয়। এ সময় সমগ্র মুসলিম উম্মার এবং দেশ ও জাতির জন্য শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন শিরইল কলোনী বায়তুল মামুর জামে মসজিদের সম্মানিত খতিব মৌলানা আতাউল মোস্তাফা কাদেরী।

র‌্যালী শেষে মসজিদে ফিরে মিলাদ মাহফিল ও দোয়া খায়ার করে তাবারুক বিতরণ করা হয় । এ সময় গাউছিয়া কমিটির সভাপতি ড: শরিফুল ইসলাম,সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না,সাধারন সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক সাহজাহান আলী,প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা,আজাহার আলী,মাহবুব আলম,এ্যড,আলী সিদ্দীক,জমসেদ আলী,আসলাম,নজরুল কাওশার সালাহ উদ্দিন প্রমুখ ‍উপস্থিত ছিলেন।

এ দিকে বেলা ১১ টায় রাজশাহী সপুরা সংলগ্ন সুফীনগর খানকাহ বখ্শীয়া দরবারে মুখ্তারীয়া থেকে একটি ধর্মীয় মিছিল বের করা হয়।মিছিলটি পরিচালনা করেন সাহেবে খানকাহ্ মাওলানা শাহ্ মুহাম্মদ ওয়াকার আহমাদ কাদেরী মুখতারী(মা.জি.আ) সাজ্জাদানশীন হুজুর কিবলাহ্‌।

প্রায় ৫ হাজার মানুষের অংশগ্রহনে মিছিলটি খানকাহ শরীফ থেকে নওদাপাড়া আমচত্ত্বর হয়ে গোরহাঙ্গা, রেলগেট, ভদ্রা, তালাইমারী মোড় ঘুরে সাহেববাজার, হড়গ্রাম বাজার, কাশিয়াডাঙ্গা বাইপাস, কোর্ট স্টেশন হয়ে পুনরায় সুফীনগর খানকাহ শরীফে গিয়ে শেষ হয়।

বিভিন্ন পয়েন্টে জশনে জুলুশে অংশগ্রহন কারী ও রাস্তার পাশে দণ্ডায়মান জনসাধারণের মাঝে তারারুক ও পানীয় বিতরণ করা হয়। পরে খানকাহ শরীফে গিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

মতিহার বার্তা ডট কম – ১০ নভেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply