শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
শনিবার থেকে রাজশাহীর খোলা বাজারে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি

শনিবার থেকে রাজশাহীর খোলা বাজারে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি

শনিবার থেকে রাজশাহীর খোলা বাজারে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি
শনিবার থেকে রাজশাহীর খোলা বাজারে ৪৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি

নিজস্ব প্রতিবেদক : ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) রাজশাহীতে খোলা বাজারে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করতে যাচ্ছে।

আগামীকাল শবিবার থেকে নগরীর পাঁচটি পয়েন্টে টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু করা হবে বলে জানা গেছে।

ক্রেতাদের চাহিদা পুরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে মোট পাঁচ টন পেঁয়াজ। প্রতিটি পয়েন্টে পেয়াজ দেয়া হবে এক টন করে।
খোলা বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। কেজি প্রতি খরচ পড়বে ৪৫ টাকা। যা বর্তমান খুচরা বাজারের চাইতে ১০০ থেকে ১২০ টাকা কম।

দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে গতকাল বৃহস্পতিবার রাজশাহীর খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকা দরে। আর বার্মার পেঁয়াজ বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৫০ টাকা দরে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার খোলা কাগজকে বলেন , আজ শনিবার থেকে নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্ত্বর এলাকায় টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলা বাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করা হবে। খোলা বাজারের প্রতিটি পয়েন্টে এক টন করে মোট পাঁচ টন পেঁয়াজ প্রতিদিন বিক্রি করা হবে। এই বাজার থেকে প্রতিদিন একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। খরচ পড়বে সর্বোচ্চ ৪৫ টাকা। আর অনিয়ম রোধে স্থানীয় ডিলারদের নিয়মিত মনিটরিং করবে টিসিবি।

তিনি আরো জানান, পেঁয়াজের মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।
বিমান যোগে আমদানী করা পেঁয়াজগুলোই বিক্রি করা হবে।

গতকাল বৃহস্পতিবার রাতে বা শুক্রবার সকালের মধ্যে রাজশাহী টিসিবি অফিসে পেঁয়াজ পৌঁছে যাবে বলেও নিশ্চিত করেন টিসিবির এই কর্মকর্তা।

মতিহার বার্তা ডট কম – ২২ নভেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply