শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে অবৈধ বালুঘাট বন্ধ ও পদ্মা নদীকে হুমকিতে ফেলার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহীতে অবৈধ বালুঘাট বন্ধ ও পদ্মা নদীকে হুমকিতে ফেলার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহীতে অবৈধ বালুঘাট বন্ধ ও পদ্মা নদীকে হুমকিতে ফেলার প্রতিবাদে মানববন্ধন
রাজশাহীতে অবৈধ বালুঘাট বন্ধ ও পদ্মা নদীকে হুমকিতে ফেলার প্রতিবাদে মানববন্ধন

”নদী বক্ষে অবৈধ ভাবে রাস্তা নির্মান এবং অবৈধ বালু ঘাটের প্রতিবাদে রাজশাহীতে আ’লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন “

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীর কোল দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীতে অবৈধভাবে বালু দিয়ে ভরাট করে নির্মাণ করা হচ্ছে রাস্তা। উদ্দেশ্যো পদ্মার চরে ট্রাক নামিয়ে উত্তেলন করা হবে খনিজ সম্পদ বালু।

এরই প্রতিবাদে সোমবার বেলা ১১টার দিকে নগরীর তালাইমারী কাঁচা বাজারের সামনে মহাসড়কে অবৈধ নদী ভরাটের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহী পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদের ব্যানারে এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার শত শত সাধারন লোকজন অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন- পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদ এর আহ্বায়ক মাহবুব টুংকু, সদস্য সচিব নাজমুল

হোসেন রাজু, স্বাধীনতা চর্চা কেন্দ্র এর আহ্বায়ক ডা. মাহফুজুর রহমান রাজ, উপদেষ্টা আবু সুফিয়ান বাবু, সদস্য আসাদুল হক দুখু, আমিনুর রশিদ খান রুবেল।

এসময় বক্তরা বলেন, পদ্মা নিয়ে খেলা করা, ব্যবসা করা বন্ধ করেন। রাজশাহীর পরিবেশকে সুস্থ্য রাখতে আমাদের সকলকে কাজ করতে হবে। পদ্মাকে হত্যা করা যাবে না। সরকারী মূল্যবান সম্পদ বালু অবৈধভাবে বিনা টেন্ডারে উত্তলোন করে সরকারী সম্পদ লুটপাট করা যাবেনা।

মানববন্ধন থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীকে স্মারকলিপি লিখা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রদান করা হবে।

এদিকে স্থানীয়রা বলছেন, প্রভবাবশালী আওয়ামীলীগ নেতা মোঃ আজিজুল আলম বেন্টু একক ভাবে অবৈধ ভাবে তালাইমারী বালু ঘাটটি ব্যবহার করে দির্ঘদিন ধরে বালু উত্তলোন করছেন। অথচো এ ঘাটটি সরকারী ভাবে কোন টেন্ডার হয়নি। এর আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে একটি সাইন বোর্ড ঝুলিয়ে দেন। যেখানে লিখা আছে তালাইমারী বালু ঘাট দিয়ে বালু পরিবহন সম্পূর্ণ রুপে অবৈধ। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তারপরও গত প্রায় ৬মাস যাবত বালু উত্তলোন ও বিক্রি দুটাই চলছে প্রভাবশালী এ নেতার।

মতিহার বার্তা ডট কম – ২৩ ডিসেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply