শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মেয়াদ উত্তীর্ণ “রুয়েট “ ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ

মেয়াদ উত্তীর্ণ “রুয়েট “ ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ

মেয়াদ উত্তীর্ণ “রুয়েট “ ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ
মেয়াদ উত্তীর্ণ “রুয়েট “ ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ

রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শাখা’র ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ উঠেছে।

গত (১১ ডিসেম্বর ২০১৬) সালে এক বছর মেয়াদী রুয়েট শাখা ছাত্রলীগের কমিটি গঠন হয়। যা গত (১১ ডিসেম্বর২০১৯) তিন বছর অতিবাহিত হয়েছে।

নিয়ম অনুযায়ী প্রতি ১ বছর অন্তর অন্তর জেলা কমিটি সমুহ দেওয়ার কথা থাকলেও গত ৩ বছর ধরে কোন নতুন কমিটি দেয় হয় নাই রুয়েটে।

এ নিয়ে সাধারন শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে নানা ধরনের গুঞ্জন শুরু হয়েছে।

একাধিক নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, নতুন কমিটি না হওয়ায় একদিকে যেমন নতুন নেতৃত্ব আসছেনা। অপরদিকে ছাত্রলীগের সকল প্রকার রাজনৈতিক কালচার হারিয়ে যাচ্ছে। নেতা-কর্মীরা এ কমিটি নিয়ে অনিহা প্রকাশ করছে বলেও জানা গেছে।অনেকে বলছে, ভবিষ্যৎ নেতা তৈরির প্রক্রিয়াতে জোট দেখা দিচ্ছে যার ফলে অনেক উদায়ীমান নেতা হারিয়ে যাচ্ছে কালের গহ্বরে।

এছাড়াও রুয়েট শাখার বর্তমান কমিটি ৩টি বছর ধরে নানা ধরনের বিতর্কের জম্ন দিয়েছে। যার জের ধরে (৮ মার্চের ২০১৮) সালে স্থগিত ছিল কমিটিটি বেশ কিছু দিন।

শোনা যাচ্ছে বর্তমানে নাকি কমিটিটি একেবারেই অচল কেননা কোনো ছাত্র সংগঠনের দায়িত্ব নিতে হলে কিংবা দায়িত্ব বহাল রাখতে হলে থাকতে হবে ছাত্রত্ব।

খোঁজ নিয়ে জানা গেছে, দায়িত্বপ্রাপ্ত সভাপতি’র বর্তমানে নেই কোনো ছাত্রত্ব।

এছাড়াও দায়িত্বপ্রাপ্ত সভাপতি ছিলেন আওয়ামী লীগে অনুপ্রবেশকারী। কারন তার বাবা সাবেক কাউন্সিলর ৩নং ওয়ার্ড বিএনপি’র মনোনীত কাউন্সিলর ছিলেন।

এছাড়াও একাধিক নেতা-কর্মী গোপনে ও প্রকাশ্যে বিবাহ্ করেছেন। যা ছাত্রলীগের সংবিধান পরিপন্থি।

বিতর্কিত কিছু ঘটনার মধ্যে উল্লেখযোগ্য, বেশকিছু অন্তরকোন্দল, গ্রুপিং হানাহানি ও পাল্টাপাল্টি মামলা।

২০১৭ সালের অক্টোবর মাসে রুয়েট শাখা ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল নাসের নির্ঝরকে রুয়েট শাখার ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক কতৃক হামলা ও পা ভেঙ্গে দেয়া।

পরে ওই নেতাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হয়। ভূক্তভোগী নির্ঝরের পরিবার পরবর্তীতে ওই নেতার ভয়ে রুয়েটে পাঠায়নি।

পরে নির্ঝরের রুয়েটের ভর্তি বাতিল করে তাকে পাঠিয়ে দেওয়া হয় চীনে।

এছাড়াও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে (২৩ জানুয়ারী ২০১৮) সালে সাধারণ সম্পাদকের নির্দেশে হামিদ হলের তালা ঝুলিয়ে দেয়া হয়। এদিন সভাপতি প্যানেলের নেতা-কর্মীদের উপর হামলা করা হয়। আহত হন বেশ কিছু নেতাকর্মী। ওই দিন রাতেই তাদের অনেককেই ভর্তি হতে হয় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে।

এ ঘটনার কিছু দিন পরেই প্রতিশোধ নিতে ও প্রভাব বিস্তার করতে সভাপতি’র নির্দেশে (৮ মার্চ ২০১৮) সালে রাতে পাল্টা হামলা চালানো হামিদ হলে। ওই সময় ব্যাপক ভাংচুর, লুটপাট করা হয় সাধারণ শিক্ষার্থীদের মোবাইল, ল্যাপটপ, নগদ অর্থ, হাত ঘড়ি ও ক্যালকুলেটর।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী জানায়, ওই রাতে হামিদ হলে প্রায় ৭০-৮০টির মতো ল্যাপটপ লুটপাট করা হয়েছিলো। পাল্টাপাল্টি মামলাও করে একে অপরের নামে। যাহা বর্তমানে বিজ্ঞ আদালতে চলমান। ওই ঘটনাকে কেন্দ্র করে সেদিন রাতেই কেন্দ্রিয় ছাত্রলীগ থেকে স্থগিত করা হয় কমিটিটি।

অভিযোগ উঠেছে, বর্তমানে সাধারন সম্পাদক চৌধুরী কন্সট্রাকশন ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে হাতিয়ে নিচ্ছেন বড় বড় ঠিকাদারী কাজ।

এছাড়াও রুয়েট শাখার বর্তমান কমিটির নেতা-কর্মীদের বিরুদ্ধে রয়েছে টেন্ডার বাজি ও সীট বানিজ্যের অভিযাগ।

মতিহার বার্তা ডট কম – ২৫ জানুয়ারি ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply