শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহীর চিড়িয়াখানায় হরিণের ১৬ টি বাচ্চার জন্ম

রাজশাহীর চিড়িয়াখানায় হরিণের ১৬ টি বাচ্চার জন্ম

রাজশাহীর চিড়িয়াখানায় হরিণের ১৬ টি বাচ্চার জন্ম
রাজশাহীর চিড়িয়াখানায় হরিণের ১৬ টি বাচ্চার জন্ম

নিজস্ব প্রতিবেদক : চলতি মৌসুমে ১৬টি চিত্রা হরিণের বাচ্চা জন্ম নিয়েছে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায়। গত বছরের আগস্ট থেকে এ বছরের ফেব্রুয়ারী পর্যন্ত এসব বাচ্চার জন্ম হয়। রাজশাহী চিড়িয়াখানার ইতিহাসে এটি সর্বোচ্চ সংখ্যক জন্ম বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

রাজশাহী চিড়িয়াখানার তথ্য মতে, গত বছর চিড়িয়াখানায় হরিণের বাচ্চা জন্ম নেয় ৫ থেকে ৬টি। চলতি বছরে রাজশাহী চিড়িয়াখানায় সর্বোচ্চ রেকর্ড সংখ্যক বাচ্চা জন্ম দেয় হরিণ। এবছর আরও ৫/৬ টি বাচ্চা হবে বলে ধারনা করছেন তারা। এ পর্যন্ত চিড়িয়াখানায় সর্বমোট হরিণের সংখ্যা ৭৪টি।

রাজশাহী চিড়িয়াখানার কর্মচারী এইচ.এম রমজান আলী বলেন, এর আগে এত সংখ্যক বাচ্চা জন্ম নেয় নি। সর্বশেষ বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে আরও একটি বাচ্চা জন্ম নেয়। এটির মধ্য দিয়ে চলতি বছরে মোট ১৬ টি বাচ্চা জন্ম নেয়।

এবিষয়ে রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার ভেটনারি সার্জন ডা. ফরহাদ হোসেন বলেন, আমাদের এখানের হরিণগুলো বাংলাদেশের সব অঞ্চল থেকে ভিন্ন। এখানকার হরিণ অনেক স্বাস্থ্যবান। যা অন্য এলাকার থেকে ওজনে দেড়গুন বেশি। হরিণের বাচ্চাগুলোকে আমরা দেখভাল করছি। এদের জন্য আলাদা কোন খাবারের ব্যবস্থা নেই। তবে এরা বড় হলে এদের খাবার ধীরে ধীরে দেয়া হবে।

মতিহার বার্তা ডট কম – ২১ ফেব্রুয়ারী ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply