শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ইবি ছাত্র ইউনিয়নের নবীন-বরণ

ইবি ছাত্র ইউনিয়নের নবীন-বরণ

ইবি ছাত্র ইউনিয়নের নবীন-বরণ
ইবি ছাত্র ইউনিয়নের নবীন-বরণ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: এসো বন্ধু মিলি প্রাণের উচ্ছ্বাসে, মুক্তির পতাকাতলে’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ইবি সংসদ। মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসস্থ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে নবীনদের বরণ করে সংগঠনটির নেতাকর্মীরা।

জানা যায়, ইবি সংসদের সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও অধ্যাপক আনু মুহাম্মদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ও কলামিস্ট মুঈদ রহমান, ইবি’র ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল ও ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিক রায়।

অনুষ্ঠানের নবীন শিক্ষার্থীদের ফুল ও ক্যালেন্ডার প্রদানের মাধ্যমে বরণ করে নেয়া হয় এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অধ্যাপক আনু মুহাম্মদ নবীনদের উদ্দেশ্যে বলেন- ‘আমাদের প্রশ্ন করা শিখতে হবে। কল্পনা ও চিন্তা শক্তিকে কাজে লাগাতে হবে। পৃথীবিতে কেউই মেধাহীন হয়। একজন মানুষ তখনই ‘মানুষ’ হয়ে ওঠে; যখন সে পূর্ণ চিন্তাশক্তির প্রতিফলন ঘটাতে পারে।’

আলোচনা শেষে উদীচী ও অন্যান্য শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম –১০ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply