শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পুঠিয়াতে করোনার প্রভাবে স্থগিত হলো বাংলা লোকনাট্য উৎসব

পুঠিয়াতে করোনার প্রভাবে স্থগিত হলো বাংলা লোকনাট্য উৎসব

পুঠিয়াতে করোনার প্রভাবে স্থগিত হলো বাংলা লোকনাট্য উৎসব
পুঠিয়াতে করোনার প্রভাবে স্থগিত হলো বাংলা লোকনাট্য উৎসব

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ বিশ্বব্যাপি করোনা ভাইরাসে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বাংলাদেশেও এ ভাইরাসের নমুনা পাওয়া গেছে। তবে রাজশাহীর পুঠিয়ায় এ ভাইরাসে কেও আক্রান্ত না হলেও এখানে এর প্রভাব পড়েছে। আগাম সতর্কতার অংশ হিসেবে পুঠিয়া রাজবাড়ী মাঠে সকল প্রস্তুতি সম্পন্ন করার পরও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ১৬ তম বাংলা লোকনাট্য উৎসবের।

আজ বুধবার (১১ মার্চ) দুপুরে পুঠিয়া রাজবাড়ি প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনার প্রভাবে আগাম সতর্কতার কারন দেখিয়ে অনির্দিষ্টকালের জন্য উৎসবটি স্থগিত করার ঘোষনা দেয়া হয়েছে।

বাংলাদেশ গ্রাম থিয়েটার পুঠিয়া উপজেলা শাখার আয়োজনে সংবাদ সম্মেলনে ১৬তম বাংলা লোকনাট্য উৎসব স্থগিতের ঘোষনা দিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন উৎসবের প্রধান সমন্বয়কারী কাজী সাইদ হোসেন দুলাল।

এসময় উপস্থিত ছিলেন, গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক তৌফিক হোসেন ময়না, যুগ্ম সাধারন সম্পাদক কামাল বায়েজিদ, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আবদুল হান্নান, গ্রাম থিয়েটারের কেন্দ্রীয় নেতা ড. ফারুক হোসাইন ও গ্রাম থিয়েটার পুঠিয়া শাখার সাধারন সম্পাদক সাগর কুমার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, গতবার অর্থ সংকটের কারনে আর এবার করোনার প্রভাবে আগাম সতর্কতার অংশ হিসেবে আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেও শেষ সময়ে এসে অনির্দিষ্টকালের জন্য উৎসবটি স্থগিত করা হয়েছে। বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই ঘোষনা দেয়া হয়েছে।

জানা গেছে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশনের যৌথ পৃষ্টপোষকতায় এবং উপজেলা প্রশাসনের সহযোগীতায় প্রতিবছর পুঠিয়া রাজবাড়ি মাঠে লোকনাট্য উৎসবের আয়োজন করে চলেছে গ্রাম থিয়েটার পুঠিয়া উপজেলা শাখা। এরই ধারাবাহিকতায় এবারও উৎসবের আয়োজন করা হয়। তিনদিন ব্যাপি এ উৎসবের আগামীকাল বৃহস্পতিবার উদ্বোধন হয়ে শনিবার সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি হওয়ার কথা ছিলো।

সুত্র মতে, উৎসবটি আয়োজনে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এ পর্যন্ত প্রায় সাড়ে ৬ লাখ টাকার অধিক খরচ হয়েছে। যদিও গতবার অর্থ সংকটের কারনে এ উৎসবের আয়োজন করা সম্ভব হয়নি বলেও জানা গেছে।

মতিহার বার্তা ডট কম – ১২  মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply