শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাসিকের কালভার্ট ও ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন

রাসিকের কালভার্ট ও ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন

রাসিকের কালভার্ট ও ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন
রাসিকের কালভার্ট ও ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক : মুজিববর্ষকে সামনে রেখে ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে মহানগরীর অর্ন্তগত দক্ষিণ থেকে উত্তরমুখী কালভার্ট ও ড্রেন সমূহের চলমান কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু।

বৃহস্পতিবার সকালে নগরীর কাদিরগঞ্জ এলাকায় এবং নওদাপাড়া সিটিহাট এলাকায় মেইনড্রেনের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন করেন তিনি। গত ৪ মার্চ কাদামাটি উত্তোলন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। প্রয়োজনীয় জনবল নিয়োজিত ছাড়াও এক্সাভেটর মেশিনের সাহায্যে কাদামাটি উত্তোলন কাজ অব্যাহত রাখা হয়েছে।

এ সময় রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং মোঃ সাজ্জাদ আলী উপস্থিত ছিলেন।

নগরীর দক্ষিণ থেকে উত্তরমুখী ৪৬টি কালভার্ট এবং সকল ড্রেনের কাদামাটি উত্তোলন করা হচ্ছে। বর্ষা মৌসুমের আগে এই কর্মসূচি বাস্তবায়নের ফলে কালভার্ট ও ড্রেনে পানির প্রবাহ বৃদ্ধি পাবে, নগরীতে জলাবদ্ধতা হবে না এবং মশার বিস্তার রোধ পাবে।

মতিহার বার্তা ডট কম – ১২  মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply