শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
করোনা ভাইরাস আতঙ্কে দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের

করোনা ভাইরাস আতঙ্কে দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস আতঙ্কে উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন-রাত কাটছে রাজশাহীর মানুষের।

শ্বাসরুদ্ধকর এই পরিস্থিতিতে দেশে নতুন আরও তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে আবারও ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন সবাই। প্রাণঘাতী এই ভাইরাসটি নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য বিভাগীয় প্রশাসন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন।

জানা গেছে, রাজশাহী বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ১১৫ জন মানুষ। সদ্য বিদেশ ফেরত এবং তাদের পরিবারের সদস্যরা রয়েছেন হোম কোয়ারেন্টাইনের এই তিন সংখ্যার হিসেবে। তবে দেশের অন্যান্য জেলা শহরে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষজন জনসমাগমে বেরিয়ে আসলেও রাজশাহী চিত্র অনেকটাই ভিন্ন।

নিজের, পরিবারের ও দেশের স্বার্থে স্বেচ্ছায় হোম করা কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরত মানুষ ও তাদের পরিবারের সদস্যরা নিজেদের একরকম অবরুদ্ধ করে ফেলেছেন। করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক থাকায় তারাও এখন প্রয়োজনের চেয়ে বাড়তি সর্তকতা অবলম্বন করছেন। নিজের পাশাপাশি প্রতিবেশির দিকেও সমান নজর রাখছেন। পাড়া-মহল্লায় কেউ বিদেশ থেকে আসলে সামাজিকভাবেই ওই পরিবারকে এড়িয়ে চলছেন অন্যরা। এছাড়া ওই পরিবারকে গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।

রাজশাহী জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা চারজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ মেলেনি। এই কারণে তাদের সোমবার (১৬ মার্চ) রিলিজড দিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে রাজশাহী বিভাগের অন্য সাত জেলায় কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বেড়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৭  মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply