শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
চোরা পথ দিয়ে রাষ্ট্রক্ষমতা দখলের চেষ্টা চলছে -রাবি উপাচার্য

চোরা পথ দিয়ে রাষ্ট্রক্ষমতা দখলের চেষ্টা চলছে -রাবি উপাচার্য

রাবি প্রতিনিধি : বঙ্গবন্ধুকে ম্লান করে দেওয়ার জন্য দীর্ঘ সময় ধরে যে অপচেষ্টা করা হয়েছে তা এখনও চলছে। এখনও একটি গোষ্ঠী চোরা পথ দিয়ে চেষ্টা চালাচ্ছে রাষ্ট্রক্ষমতা দখল করার। এমনটিই দাবি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ‘শতবর্ষে শত প্রাণ’ শীর্ষক এক বৃক্ষরোপণ কর্মসূচীতে বক্তব্য রাখতে গিয়ে এ দাবি করেন তিনি। সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের উদ্যোগে বধ্যভূমি এলাকায় এ কর্মসূচীর আয়োজন করা হয়।

এসময় উপাচার্য বলেন, মানুষ মরে যাবে, কেউ টিকে থাকবে না। কিন্তু কিছু কিছু মহৎ প্রাণ আছেন তারা পৃথিবী যতদিন থাকবে, তত দিন বেঁচে থাকবেন। তেমনি পৃথিবী যতদিন থাকবে বঙ্গবন্ধু ততদিন আমাদের মাঝে স্মরনীয় হয়ে থাকবে।

তিনি আরও বলেন, ইতিহাসের নির্মম পরিণতি কেউ যদি অন্যের জন্য কবর খুড়ে সেই কবরে যে খুড়ে সেই পড়ে। মিথ্যা দিয়ে সত্যকে ঢেকে রাখা যায় না। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ যে খাতে প্রভাবিত হচ্ছিল যে সামরিক শাসকেরা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য কে মুছে ফেলতে চেয়েছিল তারাই আজ ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে বলেও মন্তব্য করেন উপাচার্য।

বক্তব্য শেষে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি সংলগ্ন মাঠে একশত চারা গাছ রোপণ করা হয়। এর মধ্যে নিম, পেয়ারা, আম, লেবু, মেহগনিসহ বনজ ও ফলজ গাছ ছিলো।

এসময় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক ড.আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম – ১৭  মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply