শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
করোনা মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়ে কাজ করার নির্দেশ

করোনা মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমন্বয়ে কাজ করার নির্দেশ

মতিহার বার্তা ডেস্ক : রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ঢাকার খালগুলো পুনরুদ্ধারের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গতকাল বুধবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে আসন্ন বর্ষা মৌসুমে ঢাকা মহানগরী ও এর আশপাশের জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে আয়োজিত আন্ত মন্ত্রণালয় সভায় এ নির্দেশনা দেন তিনি।

একই সঙ্গে স্থানীয় সরকারের সব পর্যায়ে প্রতিনিধিদের করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাপী মহামারি আকারে যে ভাইরাস এখন বিরাজ করছে তা থেকে মহান আল্লাহ তাআলার কাছে আমাদের সাহায্য চাইতে হবে। পাশাপাশি স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জেলা, উপজেলা, পৌরসভা ও সিটি করপোরেশন এলাকায় সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়ে তা বাস্তবায়ন করতে হবে।

মন্ত্রী আরো বলেন, রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ঢাকার খালগুলো যেমন পুনরুদ্ধার করতে হবে, তেমনি বুড়িগঙ্গার দূষণ রোধেও সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় ও সংস্থাকে সমন্বিত পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, রাজধানীর বেশির ভাগ খাল ভরাট হয়ে গেছে। এসব খাল সংস্কারের পাশাপাশি নতুন স্থাপনা নির্মাণের সময় জলাধার রাখার বাধ্যবাধকতা মেনে চলতে হবে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম –১৯ মার্চ, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply