শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
দোহারে পল্লীবিদ্যুত কর্মকর্তার বাসায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর অভিযোগ

দোহারে পল্লীবিদ্যুত কর্মকর্তার বাসায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর অভিযোগ

https://motiharbarta.com/archives/19413
https://motiharbarta.com/archives/19413

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দোহার থানা এলাকায় পল্লী বিদ্যুতের নারী কর্মকর্তা শামিমা আক্তার তুষ্টির বাসায় শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে।

ওই গৃহকর্মীর নাম নাহিদা আক্তার (১২)। নিহত নাহিদা নাটোর জেলার লালপুর থানাধীন পুকুরপাড়া কামারহাটি এলাকার নাসির উদ্দিনের মেয়ে। নাসির পেশায় একজন ভ্যান চালক।

বছরখানেক আগে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পিয়ন রোমেলা বেগম ওই নারী কর্মকর্তার বাবা শামসুল ইসলামের রাজশাহী নগরীর মতিহার থানাধীন অক্ট্রয়মোড় কাজলা জামরুলতলা এলাকার বাসায় শিশু নাহিদাকে নিয়ে গিয়ে গৃহকর্মীর কাজে লাগিয়ে দেন।

একমাস পরে শামসুল ইসলাম কাউকে না জানিয়ে তার নিজের মেয়ে ঢাকার দোহারে কর্মরত পল্লী বিদ্যুত কর্মকর্তা শামিমা আক্তার তুষ্টির বাসায় শিশু নাহিদাকে গৃহকর্মীর কাজের জন্য রেখে আসেন। আর তুষ্টির স্বামী মামুন অর রশিদ ঢাকায় এনআরবি ব্যাংকে কর্মরত।

নিহতের বাবা নাসির উদ্দিন গতকাল সোমবার দুপুরে রাজশাহীতে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, তার মেয়ে আত্মহত্যা করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

অথবা তার মেয়েকে আত্মহত্যা করতে প্ররোচনা দিয়েছেন অভিযুক্তরা। তিনি আরো বলেন, গত ১৭ মার্চ রাতে দোহারে পল্লী বিদ্যুতের নারী কর্মকর্তা শামিমা আক্তার তুষ্টির বাসায় পুলিশ গিয়ে তার মেয়ের লাশ উদ্ধার করে। নাসির উদ্দিন অভিযোগ করে বলেন, মৃত্যুর পরে তার মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ দেখা গেছে। এ ঘটনার জন্য নারী কর্মকর্তা শামিমা আক্তার তুষ্টি, তার স্বামী ব্যাংক কর্মকর্তা মামুন অর রশিদ, তুষ্টির বাবা শামসুল ইসলাম ও তার ভাই পিয়াস দায়ী। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

তিনি আরো বলেন, আমার প্রতিবেশি বাবুল বিষয়টি কাউকে না জানানোর জন্য বিশেষ করে সাংবাদিকরা যাতে জানতে না পারেন সেজন্য আমাকে সতর্ক করে দেন। তখন বিষয়টি আরো সন্দেহজনক মনে হয়। ওই নারী কর্মকর্র্তার ভাই পিয়াস আমাকে দেওয়ার জন্য পুলিশের মাধ্যমে বাবুলের হাতে ৪৫ হাজার টাকা ধরিয়ে দেন। কিন্তু বাবুল অ্যাম্বুলেন্স ভাড়া দিয়ে বাকি সব টাকা নিজের কাছে রেখে দেন।

নাসির বলেন, তার মেয়ের মৃত্যুর খবরটি ওই নারী কর্মকর্র্তা বা তার পরিবারের কেউই আমাদের জানাননি। পুলিশের মাধ্যমে গভীর রাতে মেয়ের মৃত্যুর খবর জানতে পারি। নারী কর্মকর্তা তুষ্টি তার স্বামী মামুন ও ভাই পিয়াসের মাধ্যমে মেয়ের লাশ গুম করার চেষ্টা করেন বলেও অভিযোগ করেন নাসির।

স্থানীয় একাধিক সূত্র জানায়, শিশু গৃহকর্মী নাহিদার মৃত্যু অস্বাভাবিক এবং রহস্যজনক। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ দেখা গেছে। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য লাশ গুমের চেষ্টাও করা হয়েছে।

এ বিষয়ে জানতে মোবাইলে তুষ্টির সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। ফলে তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
জানতে চাইলে নারী কর্মকর্তা তুষ্টির বাবা শামসুল ইসলাম সাংবাদিকদের জানান, বিষয়টি থানা এবং মেয়ের পরিবারকে ম্যানেজ করে মিমাংসা করা হয়েছে।

এ ঘটনায় দোহার থানার তদন্তকারী কর্মকর্তা এসআই জুলফিকার জানান, এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা  বলে মনে হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত পরবর্তী আইনানুগ পদক্ষেপ নেয়া যাচ্ছে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভিকটিমের পরিবার চাইলে ৩০৬ ধারায় একটি মামলা হতে পারে।

দোহার থানার ওসি জানান, এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত এ ব্যাপারে আপাতত কোনো পদক্ষেপ নেয়া যাচ্ছে না। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ময়নাতদন্ত রিপোর্ট পেলে হত্যা বা অত্মহত্যা প্ররোচনা দেয়ার বিষয়টিও খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে কোনো গাফেলতি থাকবে না। যথাযথ আইনি পদক্ষেপ নেয়া হবে।

মতিহার বার্তা ডট কম – ২৩ মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply