শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর, সন্তুষ্ট এলাকাবাসী

বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর, সন্তুষ্ট এলাকাবাসী

বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর, সন্তুষ্ট এলাকাবাসী
বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর, সন্তুষ্ট এলাকাবাসী

এসএম বিশাল: চলমান করোনা পরিস্থিতিতে ঘরবন্দি নিম্নআয়ের ১৫৬০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন রাসিকের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

গতকাল রবিবার (২৯ মার্চ) সকাল থেকে রাত ১২ টা পর্যন্ত নির্ভয়ে, নিরলস ভাবে নিম্নআয়ের মানুষের প্রত্যেকের ঘরে ঘরে চাল-ডাল, আলু,সাবান, মাক্সসহ, হিস্টাসিন ও নাপা ট্যাবলেট পৌছে দেন তিনি।

জানাগেছে রাসিক মেয়ের এএইচএম খায়রুজ্জামান লিটন এর পক্ষ থেকে ১০ কেজি চাল ও মসুরের ডাল ৫০০ গ্রাম করে মোট ২০০ পরিবারকে সয়াতা করা হয় ও জেলা প্রশাসকের পক্ষ থেকে ২০০ পরিবারকে খাদ্য সয়াতা করা হয়। এছাড়া কাউন্সিলর নিজ উদ্যোগে ১২০০ পরিবারকে খাদ্য সহাতা করেন বলে জানা গেছে। এদিকে ঘরবন্দী নিম্নআয়ের পরিবারের লোকজনের কিছুটা হলেও খাদ্য ঘাটতি পুরন হয়েছে।

১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রাজশাহী নগরীসহ ১৯ নং ওয়ার্ডবাসীদের নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংকটময় পরিস্থিতিতে ওয়ার্ডবাসীর পাশে আমরা সবসময় কাজ করছি। আর্থিক সংকটে অসহায় নিম্নআয়ের মানুষের মাঝে গতকাল থেকে চাল-ডাল, আলু, সাবানসহ ওষুধসামগ্রী বিতরণ করছি।

তিনি বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে সিটি করপোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বা করণীয় বিষয়ে, ৩০টি ওয়ার্ডসহ ১৯ নং ওয়ার্ডে বিভিন্ন স্থরের ব্যক্তির্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালীন খাদ্য সরবরাহ, ২ হাজার মাস্ক বিতরণ, ওয়ার্ডটির বিভিন্ন পয়েন্টে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে শিরোইল কলোনী এলাকার দিনমজুর ওয়াকিল, জাবেদ, আকবর, মিঠুসহ শতাধিক স্থানীয়রা জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা সরকারের নির্দেশ পালন করছি, এক পর্যায় নিজ গৃহে বন্দি অবস্থায়। কাজ কর্ম সবি বন্দ, এমন সময় ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন আমাদের বাড়ি বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী দিলেন, খাদ্য সংকটের সময় পরিবার নিয়ে ডাল ভাত খেয়ে হলেও থাকতে পারবো।
এ খাদ্য বিতরণ কর্মসূচিতে ওয়ার্ড কাউন্সিলরকে সহায়তা করেন সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি, চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ ওসি সিরাজুম মনির,সিটিএসবি’র সদস্য সহিদুল ইসলাম, ডিজিএফআই সদস্য সাহিদুল ইসলামসহ সেচ্ছাসেবীরা।

মতিহার বার্তা ডট কম – ৩০ মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply