শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
মাদকের গডফাদার প্রকাশ্যে মাদকের ব্যবসা করলেও দৃষ্টি নেই কাটাখালী থানা পুলিশের!

মাদকের গডফাদার প্রকাশ্যে মাদকের ব্যবসা করলেও দৃষ্টি নেই কাটাখালী থানা পুলিশের!

মাদকের গডফাদার প্রকাশ্যে মাদকের ব্যবসা করলেও দৃষ্টি নেই কাটাখালী থানা পুলিশের!
মাদকের গডফাদার প্রকাশ্যে মাদকের ব্যবসা করলেও দৃষ্টি নেই কাটাখালী থানা পুলিশের!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মাদক বিরোধী আন্দোলনসহ পুলিশি অভিযানের পরিমাণ বেড়ে যাওয়ায় মাদক ব্যবসায়ী আটকের ঘটনাও বেড়ে যায়। কিন্তু এরপরও মাদক ব্যবসা কিন্তু থেমে নেই। এতে করে সর্বস্ততের কাছে মাদক ব্যবসা দমনের ফলাফল অনেকটা নিরাশায় পরিণত হয়।

এদিকে সম্প্রতি বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীরা কৌশল পাল্টে অভিনব কৌশলে মাদক ব্যবসা করার সময় ধরা পড়ে। এছাড়া মহিলা মাদক ব্যবসায়ী দ্বারাও মাদক ব্যবসা করার সময়ও অনেক ব্যবসায়ীকে আটক করা হয়।

প্রশাসনিক কর্মকর্তাদের মতে, মাদক ব্যবসা একবারে বন্ধ করা যাবেনা। এটা ধীরে ধীরে প্রতিহত করার মধ্য দিয়ে নিমূল করতে হবে। এছাড়া এটা শুধুমাত্র পুলিশ-প্রশাসনের একার পক্ষে সম্ভব না। এর জন্য সমাজের সর্বস্তরের মানুষের সচেতনাতার মধ্য দিয়ে এসব ব্যবসা বন্ধ বা নির্মূল করা যাবে। এ জন্য প্রশাসনের কর্মকর্তাদের আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

এদিকে একাধিক সূত্র জানায়, ‘এখনো সমাজের ঊর্ধ্বতন নেতা, পুলিশ-প্রশাসনসহ বিভিন্ন মহলের লোকদের যোগসাজসে মাদক ব্যবসার ভুত এখনো সমাজের ঘারে চেপে আছে। তাইতো মাদক ব্যবসায়ীরা আটকের পর বড় মহলের কর্তা ব্যক্তিদের কারণে তারা আবারো ছাড়া পেয়ে যায়। তারা ছাড়া পেয়ে আবারো মাদক ব্যবসা করে। আর তাই পুলিশি অভিযানের পরও মাদক ব্যবসায়ীরা তাদের ব্যবসা করেই চলেছে। এই কারণ সব আরো অদৃশ্য কারণে মাদক ব্যবসা কিছুতেই নির্মূল করা যাচ্ছেনা। এতে করে পুলিশের শত অভিযান ও আটকের পরও মাদক ব্যবসায়া কিছুতেই দমন করা যাচ্ছেনা।

নাম প্রকাশ না করার শর্তে খুচরা এক মাদক ব্যবসায়ী বলেন,নেতা ও পুলিশের সহযোগীতা পাওয়ায় মাদক ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে। বুক ফুলিয়ে ব্যবসা করছে আর বলছে আমাদের পুলিশ ও ডিবি পকেটে। অতএব আমাদের কোন সমস্যা নাই, ব্যবসা চলবেই।

স্থানীয় সূ্ত্রে জানা গেছে,রাজশাহীর কাটাথালী থানার সমগ্র এলাকার প্রত্যেকটি স্পটে মাদক ব্যবসা চলছে রমরমা। বর্তমানে নওদাপাড়া মোড় হতে শাহাপুর এলাকায় মিরজুল, আলী, রুবেল, রাব্বেল, মুকুল, সেলিম, ও লতিব এরা হচ্ছে মাদকে ডিলার। মিরজুল, সেলিম, রুবেল, লতিফ প্রতিদিন খুচরা ব্যবসায়ীদের চাহিদা পূরন করেও দেশে বিভিন্ন জায়গায় ফেন্সসিডিল ও ইবাবা সাপলাই দেই, আরো জানান লতিফ,মিরজুল একসময় কৃষকের কাজ করতো মাদক ব্যবসা করে আজ কোটিপতি এছাড়াও আরো শতাধিক ব্যবসায়ী রয়েছে। অপরদিকে টাংগন এলাকায় জাহিদ মুকুল, সাথী, বিলকিস, আমিনুল, আজিজুল, চাইনা, সোনিয়া, আসাদুল ফেন্সিডিল, ইয়াবার পাইকারীও খুচরা ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে যাচ্ছে। শ্যামপুর বালু ঘাটের বাসিন্দা তারেক বর্তমানে কুখ্যাত ও বিখ্যাত ফেন্সিডিলের ডিলার, সে বর্তমানে সকল মাদক স্পটের চাহিদা পূরুন করে রাজধানী ঢাকায় ফেন্সিডিল সরবরাহ্ করছে বলেও একাধীক স্থানীয় সূত্রে জানা গেছে।

এছাড়াও শ্যামপুর, সাহাপুর, বাখরাবাজ, বেলঘড়িয়া, নওদাপাড়া, টাঙ্গন, চৌমহিনিসহ সমগ্র কাটাখালী থানা এলাকায় প্রকাশ্যে চলছে মাদকের রমরমা ব্যবসা। বাংলাদেশ সিমান্তের ১০নং পিলার থেকে জাহাজ ঘাটের নিচের পদ্মার মিডিল চরের বাসিন্দা মানিক, আসাদুল, উজ্জল, আরিফ, শামীম, নয়ন, মোস্তফা মেম্বারের ছেলে ভারত থেকে ফেন্সিডিল
ও মদ এ পারে সরবারাহ্ করছে বলেও জানা যায়।

এলাকাবাসীদের অভিযোগ মাদক বিরোধী অভিযান বর্তমানে নাই বললেই চলে। আর এ কারনেই মাদক ব্যবসায়ীদের মাঝে তৎপরতা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। পুলিশের মাদক বিরোধী অভিযানে ধরা পরছে মাদক সেবি ও ক্ষুদ্র ব্যবসায়ীরা। আর ডিলাররা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাহিরে এমনটি অভিযোগ একাধিক স্থানীয়দের।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ–পুলিশ কমিশনার(সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুস বলেন,মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স অবস্থানে আছে পুলিশ। মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। মামলাও দেওয়া হচ্ছে। মাদক বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম –০১ এপ্রিল , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply