শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহী মহানগরীতে প্রয়াত আওয়ামী লীগ নেতার জমি দখলের অভিযোগ

রাজশাহী মহানগরীতে প্রয়াত আওয়ামী লীগ নেতার জমি দখলের অভিযোগ

রাজশাহী মহানগরীতে প্রয়াত আওয়ামী লীগ নেতার জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীতে প্রয়াত রাসিক ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতার মৃত মোমিনুল ইসলাম কালু’র ভিটা জমি জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে স্থানীয় একটি পরিবারের বিরুদ্ধে।

প্রয়াত আওয়ামী লীগ নেতার মৃত মোমিনুল ইসলাম কালু’র স্ত্রী রানী বেওয়া ও তার বোন মেহেনাজ খাতুন বলেন, নগরীর বোয়ালিয়া থানাধিন রানীনগর এলাকায় তাদের পৈত্রিক জমি তাদের প্রতিবেশি খোকন, টোকন, স্বপন ও তপন মিলে কৌশলে দিনের পর দিন এক ফিট-দুই ফিট করে প্রায় ১কাঠা পরিমান জায়গা দখল করে আসছে।

এনিয়ে তাদের কিছু বলতে গেলেই নেতার স্ত্রী ও বোনকে লাঠি সোটা দিয়ে মারতে আসে এবং তাদের অশ্লিল ভাষায় গালিগালাজ করাসহ প্রান নাশের হুমকি দেয় প্রতিপক্ষ পরিবারের সদস্যরা।

তারা আরও বলেন, ২০১৭ সালে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। জমির আরএস দাগ নং- ৯৩৮, আরএস খতিয়ান নং -১৬, জেএল-১৪৩, জমির পরিমান-১৭২৫। সিএস খতিয়ান নং-২৮৬, দাগ নং-৩৪৯, এসএ ২৮৩ খতিয়ানে বিজ্ঞ আদালত কতৃক অস্থায়ী নিষেধাজ্ঞা জারি রয়েছে। যাহার মামলা নং- ২০৬। সেই জমির প্রয়োজনীয় কাগজপত্র বিজ্ঞ আদালতে দেখাতে ব্যর্থ হয়েছে প্রতিপক্ষরা। পরে বিজ্ঞ আদালত কতৃক ওই জমির উপর নিষেধাজ্ঞা জারি করেছেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করেই প্রতিপক্ষরা কৌশলে জমি দখল অব্যাহত রেখেছেন। পাশাপাশি গালিগালাজ ও হুমকি চলছেই।

ইতি মধ্যেই দখলকৃত জমির উপর তারা একটি টিনের ঘর নির্মান করেছেন। এছাড়া তাদের মাইক্রোবাস মোটরসাইকেল রাখতে জোর পূর্বক প্রয়াত নেতার জমি ব্যবহার করছেন।

এ বিষয়ে ভূক্তভোগীরা একাধিকবার থানা পুলিশের দারস্থ হয়েও কোন প্রতিকার পাচ্ছেন না বলে অভিযোগ করেন প্রয়াত নেতার স্ত্রী।
গত সোমবার সকালে প্রতিপক্ষরা একই কায়দায় আবারও বেশ কয়েক গজ জমি দখল করেছে প্রতিপক্ষরা।
এ নিয়ে প্রয়াত নেতার বোন মেহেনাজ খাতুন ও তার বিধাবা স্ত্রী রানী বেওয়া নিষেধ করতে গেলে তাদের গালিগালাজ করাসহ মারমুখি আচারন করে প্রতিপক্ষরা।

এ বিষয়ে গত সোমবার প্রয়াত নেতার ছোট ভাই মোঃ হিটু বাদি হয়ে বোয়ালিয়া থানায় একটি সাধারন ডায়েরী করেছেন। সূত্র: বোয়ালিয়া থানার জিডি নং-৩৭৭, তাং-১০-০৮-২০২০।

জানতে চাইলে বোয়ালিয় মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, জমি দখলে বিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী হয়েছে। জমি দখলের ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম – ১১ আগষ্ট ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply