শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে সেই তেল চোর কর্মকর্তাকে ফেরানো হলো স্বপদে

রাজশাহীতে সেই তেল চোর কর্মকর্তাকে ফেরানো হলো স্বপদে

সহকারী প্রকৌশলী আবদুল হাসান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে দিনদুপুরে তেল চুরির ঘটনায় সাময়িক বরখাস্ত উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসান স্বপদে ফেরানো হয়েছে। আজ বুধবার তাকে যোগদানের জন্য অনুমতিপত্র দেয়া হয়।

এরআগে, তাকে স্বপদে ফিরিয়ে আনতে রেলওয়ের এক শ্রেণির অসাধু কর্মকর্তা তাকে সহযোগিতা করেছেন বলেও অভিযোগ রয়েছে। অথচ তেল চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটির কাছে অভিযুক্ত এই কর্মকর্তা নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে জানা গেছে।

রাজশাহী রেলওয়ে স্টেশেন একাধিক সূত্রের দেওয়া তথ্যমতে, অভিযুক্ত প্রকৌশলী আবদুল হাসান স্বপদে ফিরতে রেলের বিভিন্ন দপ্তরে দেনদরবার শুরু করেন। এতে তাকে সহযোগিতা করছে রেলের বেশকিছু কর্মকর্তা।

তবে রেলওয়ের একাধিক কর্মকর্তা জানান, যারা প্রকৌশলী আবুল হাসানকে সহযোগিতা করছে তারাও প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে এই তেল চুরির ঘটনার সঙ্গে জড়িত। এই সিন্ডিকেট বিভিন্ন সময়ে রেলওয়ের তেল চুরিতে বিভিন্নভাবে মদদ দিয়ে আসছে।

গত ২৩ এপ্রিল রাজশাহী স্টেশনের রেলের ডিপো থেকে দিন-দুপুরে আনুমানিক এগারো হাজার লিটার জালানী তেল ট্রাকের লরিতে চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতে-নাতে যমুনা ওয়েল কোম্পানির ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, ট্রাকের হেলপার ইলিয়াস হোসেন এবং যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলীকে আটক করে পুলিশ।

পরে তেলচুরির সঙ্গে প্রকৌশলী আবুল হাসানের সম্পৃক্ততার অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওইদিনই সাময়িক বরখাস্ত হন পশ্চিমাঞ্চল রেলওয়ের (রাজশাহী স্টেশন) উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসান।

তিনি রেলের ওই ডিপোর দায়িত্বে ছিলেন। এরপর তিনি একদিন পলাতক ছিলেন। পরের দিন পশ্চিমাঞ্চল রেলওয়ের চারজন উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। ওইদিন সন্ধ্যায় প্রকৌশলী আবদুল হাসানকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে তদন্ত কমিটির কাছে রেলের এই বিপুল পরিমাণ তেল চুরির ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন প্রকৌশলী আবদুল হাসান।

এরপরও স্বপদে ফিরতে তদবির শুরু করেন। সেই তদবির অনুযায়ী বুধবার তাকে যোগদানের জন্য অনুমতিপত্র দেয়া হয়।

এ বিষয়ে কথা বলতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও প্রকৌশলী আবুল হাসান ফোন রিসিভ করেননি।

রাজশাহীর সময় ডট কম১৯ আগষ্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply