শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের চতুর্থ পর্ব শুরু

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের চতুর্থ পর্ব শুরু

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের চতুর্থ পর্ব শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক কর্মশালার চতুর্থ পর্ব শুরু হয়েছে।

আজ শনিবার (২৯ আগস্ট) রাজশাহী পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে এ কর্মশালা শুরু হয়। তিনদিনের এ কর্মশালা শেষ হবে আগামী সোমবার। অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হবে।

ইউরোপীয় ইউনিয়নের সহায়তায় নিউজ নেটওয়ার্ক চারটি পর্বে রাজশাহীতে এ কর্মশালার আয়োজন করেছে। প্রতিপর্বে অংশ নিয়েছেন ২৫ জন। এই ২৫ জনের মধ্যে রাজশাহীর দুটি পত্রিকার দুইজন সম্পাদক, ১৩ জন সাংবাদিক, পাঁচজন ধর্মীয় নেতা এবং পাঁচজন সমাজকর্মী আছেন।

গত ২০ আগস্ট প্রথম পর্বের কর্মশালা শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে তিনদিন করে কর্মশালা চলছে। শনিবার শেষ পর্বের কর্মশালা শুরু হয়। কর্মশালায় নারী ও মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিক, ধর্মীয় নেতা এবং সমাজকর্মীরা কীভাবে কাজ করতে পারেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা হচ্ছে। অংশগ্রহণকারীরা তাদের নিজেদের মতামত ব্যক্ত করছেন।

শনিবার শেষ পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী মো. শহিদুজ্জামান। উপস্থিত ছিলেন রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক মো. লিয়াকত আলী ও আমাদের রাজশাহীর সম্পাদক আফজাল হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ।

কর্মশালা পরিচালনা করছেন বাংলাদেশ মহিলা পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মানবাধিকারকর্মী রেখা সাহা। সার্বিক সহায়তা করছেন নউজ নেটওয়ার্কের ফিল্ড কো-অর্ডিনেটর মাসুমা ইউসুফ।

মতিহার বার্তা ডট কম – ২৯ আগস্ট, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply