শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ইউজিসির সদস্য হলেন রাবি অধ্যাপক বিশ্বজিৎ চন্দ

ইউজিসির সদস্য হলেন রাবি অধ্যাপক বিশ্বজিৎ চন্দ

ইউজিসির সদস্য হলেন রাবি অধ্যাপক বিশ্বজিৎ চন্দ

রাবি প্রতিনিধি : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য হিসেবে নতুন দুই অধ্যাপককে নিয়োগ দিয়েছে শিক্ষামন্ত্রনালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের উপসচিব আনম তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগের বিষয়টি জানানো হয়।

নিয়োগ পাওয়া দুইজন অধ্যাপক হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো আবু তাহের।

তারা দুজন বৃহস্পতিবার ইউজিসির সদস্য হিসেবে যোগদান করেছেন বলে নিশ্চিত করেন ইউজিসি সদস্য দিল আফরোজা।
অধ্যাপক বিশ্বজিৎ চন্দ লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার বাবা নারায়ণ চন্দ্র চন্দ খুলনা-৫ আসনের সাংসদ এবং সাবেক মন্ত্রী। মা ঊষা রাণী চন্দ একজন স্কুলশিক্ষক।

কর্মজীবনে তিনি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাবি আইন অনুষদের দুই মেয়াদে ডিন, সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিয়ের পরিচালক এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিয়োগ প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পূর্ণকালীন সদস্য হিসেবে চার শর্তে চার বছর মেয়াদে তাদেরকে নিয়োগ দেওয়া হলো।

মতিহার বার্তা ডট কম: ০৩ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply