শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দশ টাকায় মিলছে পেটপুরে খাবার

দশ টাকায় মিলছে পেটপুরে খাবার

দশ টাকায় মিলছে পেটপুরে খাবার

আন্তর্র্জাতিক ডেস্ক: নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির সময়কালেও মাত্র দশ টাকার বিনিময়ে মিলছে পেটপুরে এক বেলা আমিষ খাবার! কথাটা শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সৌজন্যে বাম গণ সংগঠন গুলি ও বিষ্ণুপুরে তাদের ‘পোড়ামাটির হেঁশেল’।

বর্তমান করোনা পরিস্থিতিতে অসহায়, দরিদ্র, সাধারণ, খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়াতে তাদের এই উদ্যোগ বলে আয়োজকদের তরফে জানানো হয়েছে। সোমবার বিষ্ণুপুরে ‘পোড়ামাটির হেঁশেলে’র উদ্বোধন করেন ক্ষেতমজুর ইউনিয়নের রাজ্য সম্পাদক ও সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র। উপস্থিত ছিলেন দলের বাঁকুড়া জেলা সম্পাদক অজিত পতি, জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য স্বপন ঘোষ প্রমুখ।

জেলা সিপিআইএম সূত্রে খবর, এর আগে ১৫ আগষ্ট সোনামুখীতে বাম গণ সংগঠন গুলির উদ্যোগে ‘লাল মাটির রান্নাঘর’, ১০ সেপ্টেম্বর বাঁকুড়া শহরে ‘বাঁকুড়ার রান্নাঘর’ শুরু হয়েছে। যেখানে মাত্র ১৫ টাকার বিনিময়ে এক বেলা আমিষ খাবার মিলছে।

তবে প্রতিবন্ধী সহ বেশ কয়েক জন সম্পূর্ণ বিনামূল্যে এই সুযোগ পাচ্ছেন। একই সঙ্গে আগামী ২১ সেপ্টেম্বর জেলায় এই ধরণের চতুর্থ কমিউনিটি কিচেন শুরু হবে। উদ্বোধন করবেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এদিন বিষ্ণুপুরে ‘পোড়ামাটির হেঁশেলে’র উদ্বোধনের পর ক্ষেতমজুর ইউনিয়নের রাজ্য সম্পাদক ও সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের খাদ্যের সংকট বেড়েছে।

প্রতিদিনকার সংসার খরচ চালানোর মতো সঞ্চয় একটা বড় অংশের মানুষের হাতে নেই। অবর্ণনীয় অবস্থার মধ্যে তারা রয়েছেন। এই অবস্থায় সেই সব মানুষদের কথা ভেবে এই উদ্যোগ। আগামী দিনে জেলায় এরধরণের আরো কয়েকটি কমিউনিটি কিচেন শুরু করবেন বলে তাঁরা জানান।

মতিহার বার্তা ডট কম: ১৪ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply