শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
জাতীয় বিশ্ববিদালয়ে আটজন ভুয়া শিক্ষকের তালিকা প্রেরণের অভিযোগ

জাতীয় বিশ্ববিদালয়ে আটজন ভুয়া শিক্ষকের তালিকা প্রেরণের অভিযোগ

জাতীয় বিশ্ববিদালয়ে আটজন ভুয়া শিক্ষকের তালিকা প্রেরণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদারের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর এবং সিল জাল করে জাতীয় বিশ্ববিদালয়ে আটজন ভুয়া শিক্ষকের তালিকা প্রেরণের অভিযোগ উঠেছে।

এসব নিয়ে গত ৩০ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, রাজশাহীর জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা দপ্তর রাজশাহীর উপপরিচালক এবং বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন কলেজ পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি বদিউল আলম লিংকন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ১২ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ড. মনিরুজ্জামন মোহনগঞ্জ কলেজের অধ্যক্ষ বরাবর চিঠি দেন। চিঠিতে কলেজের স্নাতক (পাস) শিক্ষা কার্যক্রমে ২০২০-২০২৩ শিক্ষাবর্ষে বিএ, বিএসএস এবং বিবিএস কোর্সের অর্ন্তভুক্ত ইংরেজি, ইতিহাস, ইসলামিক শিক্ষা, ভূগোল, পরিসংখ্যান, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা এবং মার্কেটিং বিষয়ে প্রয়োজনীয় শিক্ষকদের তালিকা প্রেরণের জন্য নির্দেশ দেন। নির্দেশের পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ আবদুল লতিফ তরফদার আটজন ভুয়া শিক্ষকের তালিকা প্রেরণ করেন। তালিকায় যেসব শিক্ষকের নাম উল্লেখ করা হয়েছে বাস্তবে এসব শিক্ষকের কোন অস্তিত্ব নেই।

কলেজ পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি বদিউল আলম বলেন, জাল স্বাক্ষর এবং জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর ভুয়া শিক্ষকদের তালিকা প্রেরণের বিষয়টি জানার পর অধ্যক্ষকে শোকজ করা হয়েছিল। শোকজ এর জবাবে তিনি একজন শিক্ষকের ওপর দায় চাপানোর চেষ্টা করেন। এছাড়াও শিক্ষকের কোরাম পূরণ করতেই তালিকায় ভুয়া শিক্ষকদের নাম দেয়া হয়েছে বলে অধ্যক্ষ জানিয়েছেন।

এছাড়া পরিচালনা পর্ষদের সভাপতি তার অভিযোগে আরও উল্লেখ করেছেন, বিধি অনুযায়ী মোহনগঞ্জ ডিগ্রী কলেজ থেকে ৮৮ জন শিক্ষার্থীর উপবৃত্তি পাওয়ার কথা। কিন্তু জালিয়াতি করে ১২৭ জন শিক্ষার্থীকে সেটি দেয়ার জন্য সংশ্লিষ্ট দফতরে নাম পাঠানো হয়। উপবৃত্তির টাকা দেয়ার জন্য কলেজের প্রায় ২৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে ৩৫০ থেকে ৪০০ টাকা করে নেয়া হয়েছে। ফলে শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ এবং অসন্তোষ বিরাজ করছে। এছাড়াও অধ্যক্ষের বিরুদ্ধে প্রতিষ্ঠানের সম্পত্তি এবং মার্কেট অবৈধভাবে লিজ প্রদান এবং আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে।

বাগমারার গনিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বলেন, উপবৃত্তির জন্য তার ভাতিজির কাছ থেকে ৩০০ টাকা নেয়া হয়েছে। টাকা দিতে না চাইলে অধ্যক্ষ নাম পাঠাবেন না বলে জানান। ফলে বাধ্য হয়ে টাকা দিতে হয়েছে।

অভিযোগের বিষয়ে বক্তব্যের জন্য অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তার দুটি নম্বর বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

মতিহার বার্তা ডট কম: ০৪ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply