শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ট্রাম্পের মৃত্যু কামনা করে একাধিক বার্তা

ট্রাম্পের মৃত্যু কামনা করে একাধিক বার্তা

ট্রাম্পের মৃত্যু কামনা করে একাধিক বার্তা

আন্তর্র্জাতিক ডেস্ক: করোনা আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিকে, ট্যুইটারের দেওয়াল ভরে গেল ট্রাম্পের মৃত্যুকামনায়। এই প্রেক্ষিতেই কড়া বার্তা দিয়েছে ট্যুইটার। জানিয়েছে এই ধরণের সব ট্যুইট মুছে ফেলবে তাঁরা। এই ধরণের ব্যবহারকারীদের অ্যাকাউন্ট রিড অনলি মোডে ফেলে দেওয়া হবে।

উল্লেখ্য শুক্রবার ট্রাম্পের ও তাঁর স্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর ট্যুইটারে প্রকাশিত হতেই সাড়া পড়ে যায়। ট্যুইটারের দেওয়াল ভরে ওঠে নেগেটিভ কমেন্টে। বহু সংখ্যক মানুষ তাঁর মৃত্যু কামনা করে বার্তা পাঠান। সেই সব বার্তাই মুছে ফেলতে চাইছে ট্যুইটার।

শনিবার ট্যুইটার জানিয়েছে কোনও ধরণের নেগেটিভ তথ্য প্রকাশ করবেন না তাঁরা। যেভাবে মানুষ কদর্য ভাবে কোনও ব্যক্তির মৃত্যু কামনা করছেন, তা রীতিমতো দুঃখজনক। ট্যুইটার এই ধরণের কোনও মন্তব্য বা পোস্টকে সমর্থন করে না। এই ধরণের মৃত্যু কামনা সম্বলিত পোস্ট ডিলিট করে দেওয়া হবে।

শুক্রবার সকালেই সস্ত্রীক ট্রাম্পের রিপোর্ট পজেটিভ আসে। এক ট্যুইট বার্তায় তাঁরা জানান কোয়ারেন্টাইনে রয়েছেন পুরো পরিবার। চিকিৎসকদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। খুব দ্রুত সুস্থ হবেন তাঁরা বলে আশা প্রকাশ করেন ট্রাম্প।

এর আগেই তিনি জানিয়ে ছিলেন যে করোনা পরীক্ষা করা হয়েছে তাঁর। তাঁর স্ত্রী মেলানিয়ারও করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট আসার অপেক্ষা করছিলেন তাঁরা। কারণ বৃহস্পতিবারই ট্রাম্প ঘোষণা করেন মার্কিন প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক হোপ হিকস করোনা আক্রান্ত হয়েছেন। ফলে একাধিক বার তাঁর সংস্পর্শে আসায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কোয়ারেন্টাইনে যেতে হচ্ছে ফার্স্ট লেডি মেলানিয়া ও মার্কিন প্রেসিডেন্টকে।

ট্রাম্প ভর্তি রয়েছে্ন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান সেনা হাসপাতালে। ওয়াশিংটনের এই হাসপাতালে বেশ কিছুদিন ধরেই ভর্তি রয়েছেন তিনি। উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা আক্রান্ত হওয়া খবর জানাজানি হতে ধাক্কা খায় শেয়ার বাজার। টেস্টে ট্রাম্পের করোনা পজিটিভ এই খবর দ্রুত ছড়িয়ে পড়ে শুক্রবার সকাল থেকেই। এই দিন চিনে এবং ভারতে শেয়ারবাজার বন্ধ ছিল তাই প্রভাব লক্ষ্য করার সুযোগ হয়নি।

মতিহার বার্তা ডট কম: ০৪ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply