অন্তর হত্যা : দুই আসামির জামিন, ক্ষমা চাইলেন ম্যাজিস্ট্রেট

অন্তর হত্যা : দুই আসামির জামিন, ক্ষমা চাইলেন ম্যাজিস্ট্রেট

অন্তর হত্যা : দুই আসামির জামিন, ক্ষমা চাইলেন ম্যাজিস্ট্রেট

অনলাইন ডেস্ক: ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চরমানিকদী পাগলপাড়া গ্রামের স্কুলছাত্র অন্তর হত্যা মামলার দুই আসামি আজিজুল শেখ ও আশরাফ শেখকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

এদিকে ‘অল্প সময়ে’ আসামিদের জবানবন্দি গ্রহণের বিষয়ে হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন ফরিদপুরের তৎকালীন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বর্তমানে মেট্রোপলিটন ম্যাজিসেট্রট, ঢাকা) মো. মাইনুল ইসলাম। পরে আদালত তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে ১৯ নভেম্বর শুনানির জন্য পরবর্তী দিন রেখেছেন।

অন্তর হত্যা মামলার দুই আসামি আজিজুল শেখ ও আশরাফ শেখের জামিন আবেদনের ওপর শুনানি নিয়ে বৃহস্পতিবার (৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট নুসরাত ইয়াসমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। ম্যাজিস্ট্রেটের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট বিএম ইলিয়াস কচি ও এ এস এম সাজ্জাদ হায়দার।

এ মামলায় দুই আসামির জামিনের বিষয়ে আপিলের ওপর গ্রহণযোগ্যতার শুনানিতে গত ১৬ সেপ্টেম্বর হাইকোর্ট ম্যাজিস্ট্রেট মো. মাইনুল ইসলামকে তলব করেছিলেন। সে অনুসারে বুধবার তিনি হাইকোর্ট হাজির হন।

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, এ মামলায় একই ম্যাজিস্ট্রেট অল্প সময়ের ব্যবধানে তিন আসামির জবানবন্দি রেকর্ড করেছেন। জবানবন্দি গ্রহণে আইনি প্রক্রিয়া অনুসরণ হয়নি। আদালত ১৯ নভেম্বর পরবর্তী তারিখ রেখেছেন। আশরাফ শেখ ও আজিজুল হককে জামিন দিয়েছেন।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। সেখানে তিনি বলেছেন ভুল হয়েছে। আর সশরীরে হাজির হওয়া থেকে অব্যাহতি পেয়েছেন।

২০১৮ সালের ৭ জুন রাতে অপহরণের পর গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে স্কুলছাত্র অন্তরকে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলার আসামি আজিজুল শেখ ও আশরাফ শেখের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত। পরে তারা জামিন চেয়ে উচ্চ আদালতে আপিল করেন। জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম: ০৮ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply