শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব

রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব

রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব

এসএম বিশাল: রাজশাহী রেশম কারখানা, কারখানায় উৎপাদিত রেশম পণ্য বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র, রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এবং পি ৩ কেন্দ্র পরিদর্শন করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া। পরিদর্শন কালিন সচিব রাজশাহী রেশম কারখানায় উৎপাদিত খাঁটিঁ রেশম কাপড় দেখে সন্তোষ প্রকাশ করেন।

এসময় তিনি রেশম চাষিদের উৎপাদিত গুটি থেকে ইতোপূর্বে চালু হওয়া ৬টি পাওয়ারলুমের মাধ্যমে খাঁটিঁ রেশম কাপড় উৎপাদনের বিভিন্ন পর্যায় ঘুরে ঘুরে দেখেন। তিনি কারাখানার রিলিং, থ্রোইং, উইভিং এবং প্রিন্টিং উইনিট এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা দেন। রেশম কারখানা পরিদর্শন শেষে তিনি রেশম পণ্য বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্রে কারখানায় তৈরি রেশম কাপড় যেমন: বিভিন্ন ডিজাইনের প্রিন্টেড শাড়ী, ব্লক, স্ক্রীন প্রিন্ট শাড়ী, গরদ শাড়ী, ডুপিয়ন সার্টিং, বলাকা, মটকা ইত্যাদি থান কাপড়, উত্তরীয়, টুপিস কাপড়, টাই পর্যবেক্ষণ করেন। শোরুমে কাপড় দেখে সচিব উপস্থিত সকলে সন্তোষ প্রকাশ করেন।

এর আগে তিনি বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড এবং রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন। এসময় রেশম গবেষণায় প্রশিক্ষণ প্রাপ্ত প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ ও মীরগঞ্জ রেশম বীজাগার পরিদর্শন করেন। মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি রেশম সম্প্রসারণের উন্নয়ন বিষয়ে দিক নির্দেশনা দেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পরিকল্পনা) অলিউল্লাহ এন ডিসি। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মু: আবদুল হাকিম।

মতিহার বার্তা ডট কম: ১০ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply