শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
চারঘাট-মিরগঞ্জ বাঘাসহ নগরীজুড়ে মাদকের ছড়াছড়ি,: প্রকৃত ডিলাররা ধরা ছোয়ার বাইরে

চারঘাট-মিরগঞ্জ বাঘাসহ নগরীজুড়ে মাদকের ছড়াছড়ি,: প্রকৃত ডিলাররা ধরা ছোয়ার বাইরে

চারঘাট-মিরগঞ্জ বাঘাসহ নগরীজুড়ে মাদকের ছড়াছড়ি,: প্রকৃত ডিলাররা ধরা ছোয়ার বাইরে

স্টাফ রিপোর্টার : পুরো রাজশাহী মহানগরী, নগরীর উপকন্ঠ এলাকা ও চারঘাট থানা অঞ্চলে মাদকের ছড়াছড়ি। প্রকাশ্যে বিক্রি হচ্ছে হেরোইন, ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিল মদসহ বিভিন্ন মাদকদ্রব্য। পুলিশের অভিযানে ধরা পড়ছে মাদকসেবী ও মাদকসেবি ব্যবসায়ীরা। আর যারা প্রতিদিনই রাতে ভারত থেকে হাজার হাজার বোতল ফেনিসিডিল চোরাচালান করছে তারা থাকছে ধরা ছোয়ার বাইরে। তবে না বললেই নয়, উল্লেখ যোগ্য অভিযান ও মাদকের বড়বড় চালান ধরছে র‌্যাব।

স্থানীয়রা জানায়, মাদক সেবিরা মাদকের টাকা যোগাড় করতে নিজ নিজ বাড়িতে অশান্তি, ভাংচুর, মারধর, চুরি ছিনতাই, ব্ল্যাক মেইল ঘুনের মতো জঘন্য অপরাধে জড়িয়ে পড়েছে।

এছাড়া ডিজাইন করা চুল কেটে দামি দামি মোটরসাইকেল হাকিয়ে যারা জাহাটঘাট, ডাসমারী স্কুল মোড়, মিজানের মোড়, শ্যামপুর বালুঘাট, আজিজুলের মোড়, শাহাপুর, বেলঘরিয়া, চৌমহিনি, টাংগন, চারঘাট থানাধিন ইউসুফপুর, সিপাইপাড়া, চারঘাট তাতারপুর এলাকায় গিয়ে মাদক সেবন করে আসছে। আর মাদকের কোন কমতি নাই পুরো রাজশাহী নগরীসহ জেলাগুলিতে। হাত বাড়ালেই সর্বত্রই মিলছে মাদক।
সচেতন মহল বলছে, মাদকের টাকা যোগাড় করতে গিয়ে চুরি ছিনতাই, ডাকাতি, খুনসহ জঘন্য অপরাধের সাথে জড়িয়ে পড়ছে মাদক সেবিরা। দেশ স্বাভাবিক থাকতেও মাদকের টাকা যোগাড় করতে চুরি ছিনতাই খুনের একধিক ঘটনা ঘটেছে রাজশাহীজুড়ে।

সরেজমিন গিয়ে অনুসন্ধানে জানা যায়, মতিহার থানাধিন জাহাটঘাট এলাকার মাদক ব্যবসায়ী মোয়াজ্জেমের ছেলে সজিব, মহব্বতের ঘাট এলাকার জিল্লুর ছেলে পিন্টু, সাত বাড়িয়া স্কুল মোড় এলাকার অটো চালক বকুল,জামাল তার ভাই রবিউল, তেল রফিক, পালা।

মিজানের মোড় এলাকার সুমন, মিঠু, রবিউল, আসলাম, কামরুল, মিলন, শহিদ, রুমা, রুনা, চাম্পা, কাদোসহ প্রায় অর্ধশতাধিক মাদক ব্যবসায়ী দাপটের সাথে মাদকের ব্যবসা চালাচ্ছে দিন রাত।

কাটাখালি থানাধিন টাংগন মধ্যপাড়া ও পশ্চিমপাড়ার হানিফ, সাজ্জাদ, মিলন, কালু, চায়না, তজিবার, মাসুম, লিটন, রফিক, রিংকু, রেজাউল, হাসান। টাংগন পূর্বপাড়া, মধ্যপাড়া ও পশ্চিমপাড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা হলো: রায়হান, শুকটা, রাজিব, সজিব, আলিরাজ, হারান, পরান, নাজির, আলাম, কালোনী, এবাদুল, আসাদুল, ফারুক, মাইনুল, আরজুল, উজির, কালাম, জসিম, বাহালুল, লুৎফর, আকাশ হোসেন কটা, হালিম, সজল, অজ্ঞাত কারনে তাদের না ধরে সাধারন মাদক সেবীদেরই বেশি আটক করা হচ্ছে বলে জানায় স্থানীয়রা।

রাজশাহী নগরীর কাটাখালি থানাধিন শাহাপুর পূর্বপাড়া এলাকার ইসাহাকের ছেলে মাদক স¤্রাট, লতিব, বাদশা, রফিকুল ডিলার, প্রশাসনের ধরা ছোয়ার বাইরে থেকেই চালিয়ে যাচ্ছে ফেন্সিডিল ও ইয়াবার ব্যবসা। একাধিক মাদক মামলার আসামী লতিব। মাদক ব্যবসায়ী ও মাদকাশক্তরা করোনাভাইরাসের চেয়ে ভয়াবহ বলেও অখ্যায়িত করছেন স্থানীয়রা।

চারঘাট থানাধিন ইউসুফপুর সিপাই পাড়া গ্রামের ফেনসিডিলের ডিলার মাসুম ঠসা, কালাম, আদাদ, রিপনসহ প্রায় ৩৫জন মাদক ডিলার রয়েছে। চারঘাট তাতারপুর গ্রামে ঘরে ঘরে মাদকের ব্যবসা। এক কথায় এই পাড়াকে বলা হয় মাদক পাড়া। তবে এই এলাকার মাদকের গডফাদার সাহাবুল দু’টি মাদকের ওয়ারেন্ট নিয়ে প্রকাশ্যে চলাফেরা করলেও পুলিশ তাকে ধরেনা বলে স্থানীয়দের অভিযোগ। উপরোক্ত মাদক ব্যবসায়ীরা প্রশাসনের ধরা ছোয়ার বাইরেই থেকে চালিয়ে যাচ্ছে তাদের নিত্যদিনের কর্মকান্ড মাদকের চোরাচালান ও ব্যবসা।

জানতে চাইলে আরএমপি’র মুখপাত্র অতিঃ উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ রুহুল কুদ্দস জানান, সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার মহাদয় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। অভিযান চলছে। পর্যায় ক্রমে সকল মাদক ব্যবসায়ীকে আটক করা হবে। পাশাপাশি মাদকের সাথে জড়িত কোন পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই কর্মকর্তা।

জানতে চাইলে জেলা পুলিশের মুখপাত্র অতিঃ পুলিশ সুপার (সদর), মোঃ ইফতেখার আলম জানান, সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মহাদয় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। অভিযান চলছে। পর্যায় ক্রমে সকল মাদক ব্যবসায়ীকে আটক করা হবে। পাশাপাশি মাদকের সাথে জড়িত কোন পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই কর্মকর্তা।

মতিহার বার্তা ডট কম: ১০ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply