শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পাকিস্তানের পর ভারতেরও এবার নিষিদ্ধ TikTok

পাকিস্তানের পর ভারতেরও এবার নিষিদ্ধ TikTok

পাকিস্তানের পর ভারতেরও এবার নিষিদ্ধ TikTok

আন্তর্র্জাতিক ডেস্ক: পাকিস্তানের বাজারে জনপ্রিয় tiktok ব্যান হওয়ার পরে কার্যত মুখ পুরেছিল tiktok কতৃপক্ষের। জানানো হয়েছিল নিরাপত্তার কারণেই কেন্দ্রের তরফে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। আর সেই কারণেই অন্যান্য দেশেও ক্রমেই পদক্ষেপ নেওয়া হয়েছিল tiktok এর বিরুদ্ধে। তবে এবারে জানা গিয়েছে নয়া তথ্য। ভারতেও ব্যান হতে চলেছে tiktok ।

ভারত প্রশাসনের তরফে জনান হয়েছে ইতিমধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তা নিয়ে জানানো হবে। আর এই পদক্ষেপের কারণ হিসেবে জানা গিয়েছে এর আগেও tiktokএ বেশ কিছু বিতর্কিত বিষয়ের উপরে নজরদারি করতে ভারতের তরফে জানানো হয়েছিল। একাধিক বার সতর্ক করা হয়েছিল। কিন্তু তাদের তরফে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।
আর সেই কারণেই মনে করা হচ্ছে এই পদক্ষেপ নেওয়া হয়েছে ভারত প্রশাসনের তরফে। আর এই সিদ্ধান্তের পরে এবারে ভারত থেকেও কার্যত পিছু হটতে বাধ্য হল tiktok। পাকিস্তানে এই সিদ্ধান্তের পর মার্কিন যুক্তরাষ্ট্র সহ একাধিক দেশে এই একই নিয়েছিল।

মূলত তথ্য নিরাপত্তার কথা মাথাতে রেখে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। তবে এবারে জানা গিয়েছে ভারতের তরফে নেওয়া এই সিদ্ধান্ত রীতিমত অবাক করার মোট একটি বিষয়।

যদিও এই বিষয়ে সংস্থার তরফে কোন মন্তব্য করা হয়নি। তবে ভারত আধিকারিকের তরফে জানানো হয়েছে এই বিষয়ে মদী যথেষ্ট গুরুত্ব দিয়েছেন। আর সেই কারণে এবারে এই পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

পাকিস্তান থেকে সরে আসার পরে দীর্ঘ দিন ধরে ভারত যথেষ্ট জনপ্রিয় ছিল এই প্ল্যাটফর্ম। তবে এবারে ভারত প্রশাসনের তরফে নেওয়া এই সিদ্ধান্তের ফলে পরবর্তী পদক্ষেপ হিসেবে tiktok কি ঘোষণা করে তা নিয়ে নজর থাকবে গোটা বিশ্ববাসীর।

মতিহার বার্তা ডট কম: ১১ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply