শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা ব্র্যাকের সহযোগিতায় অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলেপমেন্ট (এসিডি) শনিবার বেলা ১১টায় নগরীর সাগরপাড়া এলাকায় তাদের কার্যালয়ে এর আয়োজন করে।

সভায় বক্তারা বলেছেন, শুধু আইন দিয়ে নারীর প্রতি নির্যাতন বন্ধ করা যাবে না। ধর্ষণের মতো নারীর প্রতি সহিংসতার ঘটনা বন্ধ করতে হলে সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবার অংশগ্রহণমূলক কাজের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। বিশেষ করে নারী নির্যাতন প্রতিরোধে পুরুষরা অগ্রণী ভূমিকা রাখতে পারে।

জেন্ডারভিত্তিক ন্যায়বিচারের প্রচার: পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় এই মিডিয়া মোবিলাইজেশনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারওয়ার।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রজেক্ট কোঅর্ডিনেটর ফিরোজুল ইসলাম ও ব্র্যাকের জেলা সমন্বয়কারী মহসীন আলী। প্রকল্প সম্পর্কে উপস্থাপন করেন এসিডির প্রকল্প সমন্বয়কারী মোস্তফা কামাল ও ব্র্যাকের জেন্ডার অ্যান্ড জাষ্টিজ ডিভিশনাল কোঅর্ডিনেটর রায়হানুল ইসলাম। অনুষ্ঠানে রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

মতিহার বার্তা ডট কম: ১৭ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply