শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
পুঠিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন দৌড়ে ডজন খানেক প্রার্থী

পুঠিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন দৌড়ে ডজন খানেক প্রার্থী

পুঠিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন দৌড়ে ডজন খানেক প্রার্থী

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ডিসেম্বরে। এখনো তফসিল ঘোষনা হয়নি। তবে ইতিমধ্যেই পুঠিয়া পৌরসভার সব এলাকায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেনি।

পৌরবাসীদের মধ্যে নির্বাচন নিয়ে তেমন কোন আগ্রহ দেখা যাচ্ছে না। নির্বাচনের যতই দিন এগিয়ে আসবে ততই নির্বাচন মুখী হয়ে উঠবে পৌরবাসী বলে মত দিয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীরা মাঠে ময়দানে আগাম প্রচারে সরব হয়ে উঠেছে। অনেকেই ভোটারদের সাথে কুশল বিনিময় কর্মী সমাবেশ শুরু করেছেন। তবে সবচেয়ে বেশি মনোনয়ন নিয়ে তোড়জোড় শুরু করেছে ক্ষমতাসীন দল আ’লীগে সম্ভাব্য প্রার্থীরা।

পুঠিয়া পৌরসভায় ক্ষমতাসীন আ’লীগের ডজন খানেক সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। মনোনয়ন পেতে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের গোপনে চলছে তোড়জোড়। বিরোধীদল জাতীয় পার্টি ও জামায়াতের মেয়র প্রার্থীদের কোন প্রকার তৎপরতা দেখা যাচ্ছে না। তবে কিছু কিছু ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরাও মনোনয়ন পেতে দোড় ঝাঁপ শুরু করেছেন।

সরকারী দল আ’লীগের মনোনয়ন দৌড়ে রয়েছেন, বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসরাম রবি, রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, পৌর আ’লীগের সভাপতি আবু বাক্কার সিদ্দিক, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও পুঠিয়া লস্করপুর ডিগ্রি কলেজের প্রভাষক শাহারিয়ার রহিম কনক, প্রথম শ্রেণীর ঠিকাদার,সাবেক ছাত্রলীগ নেতা ও পৌর আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালেদ হোসেন লালন, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রলীগ নেতা ও মিডিয়া কর্মী সৌরভ হাবিব, সাবেক ছাত্রলীগ নেতা এবিএম শাখাওয়াত হোসেন (বাশার) ও বিশিষ্ট ব্যবসায়ী ইব্ররাহীম সরকার।

এছাড়ও বিএনপির মনোনয়ন দৌড়ে রয়েছেন, পুঠিয়া পৌরসভার সাবেক মেয়র ও সাবেক পৌর বিএনপির সভাপতি আসাদুল হক আসাদ, সাবেক পৌর যুবদলে সাধারণ সম্পাদক, সাবেক পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক, জেলা বিএনপির সাবেক সদস্য বাবুল মিয়া, সাবেক উপজেলা ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক আল মামুন খাঁন এবং সাবেক রাজশাহী জেলা ছাত্রদলে যুগ্ন-সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর আহবায়ক কমিটির সদস্য আবুল হোসেন।

মনোনয়র প্রত্যাশিদের সকলেই জানিয়েছেন দলীয় মনোনয়ন পেলে তারা ভোট যুদ্ধে থাকবেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, আগামী ডিসেম্বর মাসে পুঠিয়া পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হবে। আমারা মেয়াদ উত্তীর্ণের তালিকা পাঠিয়েছি। নির্বাচনে কমিশন তফসিল ঘোষনা করলে আমাদের নির্বাচনের সকল প্রস্তুতি রয়েছে।

মতিহার বার্তা ডট কম: ২২ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply