শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত শ্রমিকনেতা মেহেদি হাসান

নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত শ্রমিকনেতা মেহেদি হাসান

নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত শ্রমিকনেতা মেহেদি হাসান
নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত শ্রমিকনেতা মেহেদি হাসান

এসএম বিশাল: বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সদ্য ঘোষিত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদি হাসান রাজশাহী শ্রমিকলীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন। কানায় কানায় পূর্ন হয় রাজশাহী রেলওয়ে স্টেশন। ২৫ অক্টোবর দুপুর পৌনে ১টায় ঢাকা থেকে ট্রেন যোগে রাজশাহী রেলস্টেশনে পৌঁছলে অপেক্ষামান নেতা- কর্মী ও শুভাকাঙ্খিরা ফুলের মালাদিয় বরণ ও আনন্দ মিছিল করে। ব্যাপক লোক সমাগমের মাধ্যমে মেহেদি হাসানকে বরণ করেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে স্টেশনে ভিভিআইপি লাউঞ্জে বক্তব্য রাখেন তিনি।

কেন্দ্রীয় কমিটির সদ্য ঘোষিত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদি হাসান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দল আজ সু-সংগঠিত। দুর্নীতি, সন্ত্রাস, চাদাঁবাজ ও চাটুকার মুক্ত দল হিসেবে আওয়ামী লীগকে গড়ে তোলতে প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে। শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, মৃত্যুর আগ পর্যন্ত বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ ধারণ ও তাদের জয়গান গেয়ে যাবো।

সদর দপ্তর শাখার সভাপতি মো: মোতাহার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মো: ওয়ালী খান কার্যকরী সভাপতি রেলওয়ে শ্রমিকলীগ কেন্দীয় কমিটি, রাসিকের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো: তৌহিদুল হক সুমন, মো: জহুরুল ইসলাম সভাপতি ওপেন লাইন শাখা, আফতাফ উদ্দীন, খন্দকার ফিরোজার রহমান, ইকবাল হোসেন দেবব্রত সিনহা, আনোয়ারুল ইসলাম, জসিম উদ্দীন, সালা উদ্দীন, ফরহাদ মজুমদার সাদেকুল ইসলাম, আয়নুল হক, হাবিবুর রহমান, আজিমুল, আরিফুল ইসলাম, মোহসীন আলী, সাদিকুল ইসলাম

রাজশাহীতে বসবাসকারী চাঁপাইনবাবগঞ্জ জেলার ডা. মো: আবদুল খালেক বিশ্বাসকে মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আনোয়ারুল ইসলাম, এবিএম আক্তারুল ইসলাম, আক্তারুল ইসলাম টমাস মো: সাকির হোসেন, মো: রনি মো: জিয়া, মো: মজিবুল হক সহ অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাতিঁলীগ, লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় শ্রমিক লীগের ৩৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত রোববার (১৮ অক্টোবর) এ কমিটি অনুমোদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত বছর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে ৯ নভেম্বর অনুষ্ঠিত জাতীয় শ্রমিক লীগের সম্মেলনে ফজলুল হক মন্টুকে সভাপতি, আজম খসরুকে সাধারণ সম্পাদক ও আবুল কালাম আজাদ কার্যকরী সভাপতি করে দুই বছরের জন্য সংগঠনটির কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ অপেক্ষার পর রোববার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এ কমিটিতে স্থান পেয়েছেন রাজশাহীর দুই নেতা সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন নুর কুতুব আলম ও প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মেহেদী হাসান (রেল)।

এ ছাড়াও এ কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. শাজাহান খান, নুর কুতুব আলম মান্নান (রাজশাহী), কামরুজ্জমান চুনু (পাটকল যশোর), হুমায়ুন কবীর (রেল), তোফায়েল আহমেদ (মীরপুর), মো. শফর আলী (চট্টগ্রাম), মো. সাহাব উদ্দন (আদমজী), মো. মুশফিকুর রহমান (বিমান সিবিএ), মো. মহসীন ভুঞা (বিআইডাব্লউটিসি সিবিএ) ও মো. আসকার ইবনে শায়েখ খাজা (ওয়াসা সিবিএ)।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন মো. খান সিরাজুল ইসলাম (স্টীল), সুলতান আহম্মদ (পাউবো) ও বিএম জাফর (খুলনা)। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কাউছার আহমেদ পলাশ (নারায়ণগঞ্জ) ও মো. আনিসুর রহমান (জনতা ব্যাংক)।

এছাড়াও প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মেহেদী হাসান (রেল), দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক (বনশিল্প), অর্থ সম্পাদক মহিউদ্দিন আহমেদ (রুপালী ব্যাংক), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোতালেব হাওলাদার (তিতাস), শিক্ষা ও সাহিত্যা সম্পাদক মো. শহীদ ডাকুয়া (বিদ্যুৎ), মহিলা বিষয়ক সম্পাদক প্রমীলা পোদ্দার, আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক কাজিম উদ্দিন (তিতাস সিবিএ), শ্রমিক ইউনিয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক মো. লুৎফর রহমান (সোনালী ব্যাংক), ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইন (জনতা ব্যাংক), তথ্য ও গবেষণা সম্পাদক গাজী আজিজুর রহমান (বিদ্যুৎ), ক্র্যাফট ফেডারেশন বিষয়ক সম্পাদক বখতিয়ার কান (চট্টগ্রাম) ও ক্রীড়া ও সাংস্কুতি বিষয়ক সম্পাদক শেখ আলাউদ্দিন আল আজাদ মিলন (খুলনা) হিসাবে নির্বাচত হয়েছেন।

কেন্দ্রীয় কমিটির ৫ সদস্যের মধ্যে রয়েছেন- আব্দুস সালাম খান, আমজাদ হোসেন, নাজমুল আলম রুবেল, মজিবুর রহমান ও সেলিম আনছারি।

মতিহার বার্তা ডট কম: ২৫ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply